Advertisement

Responsive Advertisement

রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে খুবই আন্তরিক বর্তমান সরকার: মুখ্যমন্ত্রী

আগরতলা, ২০ আগস্ট: স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে খুবই আন্তরিক রাজ্যের বর্তমান সরকার। চিকিৎসা পরিষেবাকে আরো কিভাবে মানুষের কাছে পৌঁছে দেওয়া যায় সেই লক্ষ্যে কাজ করে চলছে সরকার। ইতিমধ্যে রাজ্যের প্রায় ১৩ লক্ষ মানুষকে আয়ুষ্মান কার্ড তুলে দেওয়া হয়েছে। শুধু তাই নয় এবারের বাজেটে মুখ্যমন্ত্রী জন আরোগ্য যোজনায় মানুষকে স্বাস্থ্য পরিষেবা দিতে ৫৯ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। এই যোজনার সুবিধা যাতে সাধারণ মানুষ দ্রুত পেতে পারে তার জন্য সংশ্লিষ্ট আধিকারিকদের প্রয়োজনীয় নির্দেশ দেয়া হয়েছে। আজ আগরতলার লিচুবাগানস্থিত ওল্ড ন্যাশনাল ক্লাবের উদ্যোগে স্বাধীনতার অমৃত মহোৎসব, 'মেরি মাটি মেরা দেশ' এবং ক্লাবের ৫৫ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক স্বেচ্ছা রক্তদান শিবিরের উদ্বোধন করে একথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। পাশাপাশি তিনি স্বেচ্ছা রক্তদানের প্রেক্ষাপট ও তাৎপর্য নিয়ে আলোচনা করেন। এক্ষেত্রে বিগত নির্বাচন চলাকালীন সময়ে হাসপাতাল গুলিতে রক্তের স্বল্পতা নিরসনে মুখ্যমন্ত্রীর আহ্বানে সারা দিয়ে জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য তিনি সন্তোষ প্রকাশ করেন।
মুখ্যমন্ত্রী আরো বলেন, বর্তমানে রাজ্যে ১৪টি ব্লাড ব্যাঙ্ক রয়েছে। এরমধ্যে ১২টি সরকারি এবং দুটি বেসরকারি। ৬টি ব্লাড সেপারেশন সেন্টারের মধ্যে ৪টি সরকারি এবং দুটি বেসরকারি সংস্থার। তিনি বলেন, মানুষের স্বাস্থ্য পরিষেবার উন্নয়নে ৯টি সুপার স্পেশালিটি ব্লক খোলা হয়েছে। এছাড়া রাজ্যে আরো ১০০টি উপ স্বাস্থ্য কেন্দ্র খোলার জন্য এবারের বাজেটে আর্থিক বরাদ্দ রাখা হয়েছে। 
এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতীয় জনতা পার্টির প্রদেশ সভাপতি রাজীব ভট্টাচার্য, আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার, প্রাক্তন বিধায়ক ডা: দিলীপ দাস সহ অন্যান্যরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ