Advertisement

Responsive Advertisement

রেলে সহযাত্রী এক ছোট্ট মেয়েকে জন্মদিনের শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর, সামাজিক মাধ্যমে প্রশংসার বন্যা


আগরতলা, ৬ আগস্ট: ছোট্ট একটি মেয়ের জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে মেয়েটি ও তার পরিবারের কাছে অনাবিল আনন্দ নিয়ে এলেন রাজ্যের সজ্জ্বন ও মানবিক মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। 
ঊনকোটি জেলায় একাধিক কর্মসূচি সেরে শনিবার সন্ধ্যা রাতে কুমারঘাট থেকে আগরতলা ফেরার পথে ট্রেনে চতুর্থ শ্রেণীর ছাত্রী শ্রিয়াদিতা দাসের সাথে দেখা হয় মুখ্যমন্ত্রীর। তাকে নিজের পাশে বসিয়ে কথা বলেন মুখ্যমন্ত্রী। আলাপচারিতার সময় ছোট্ট মেয়েটি তার জন্মদিন ৬ আগস্ট বলে জানায়। যথারীতি ছোট্ট মেয়েটিকে জন্মদিনের শুভ কামনা জানিয়ে নোট করে নেন মুখ্যমন্ত্রী। এরপর রবিবার আবার নিজের সোশ্যাল মিডিয়া সাইটে শ্রিয়াদিতাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে চমক দেন মুখ্যমন্ত্রী।
রাজ্যের মানুষের অভিভাবক হিসেবে মুখ্যমন্ত্রীর এই অনবদ্য ভূমিকা অনেকের হৃদয় জয় করে নিয়েছে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রশংসা অর্জন করেছে। ছোট্ট মেয়েটির জন্মদিনকে স্পেশাল করে তুলতে মুখ্যমন্ত্রীর এই উদার মনোভাব মানুষের কাছে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। শ্রিয়াদিতার মা ইন্দ্রানী দাসও এজন্য সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রীকে কুর্নিশ জানিয়েছেন। 
একজন সাধারণ মানুষ হিসাবে ট্রেনে সফরের সময় ছোট্ট মেয়েটিকে নিজের অমূল্য সময় দিয়ে তার চিন্তাভাবনা ও কথা আন্তরিকতার সাথে শুনেছেন মুখ্যমন্ত্রী। আর এই সাধারণ কাজ শিশুটি এবং তার পরিবারের জন্য খুবই স্পেশাল ও গুরুত্বপূর্ণ হয়ে আগামীর জন্য একটি বিশেষ ছাপ রাখতে সক্ষম হবে। 
যদিও এই সময়ে সেলিব্রিটি বা জনপ্রতিনিধিরা সফরকালে সাধারণ মানুষের থেকে প্রায়শই একটা দূরত্ব বজায় রেখে চলেন, তখন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহার এই ভূমিকা নিঃসন্দেহে ব্যতিক্রম হয়ে থাকবে। 
এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, কুমারঘাট থেকে আগরতলা ফেরার পথে গতকাল ট্রেনে এই ছোট্ট বন্ধু তথা চতুর্থ শ্রেণীর ছাত্রী সুশ্রী শ্রিয়াদিতা দাসের সাথে কথা হয় এবং জানতে পারি আজ তার শুভ জন্মদিন।
স্নেহের শ্রিয়াদিতাকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা জানাই। ঈশ্বরের নিকট তার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ