Advertisement

Responsive Advertisement

লোকসভাকে পাখির চোখ করে সামাজিক মাধ্যমে বিজেপির প্রচারে তেজী, আইটি ও সোশ্যাল মিডিয়ার গুরুত্ব তুলে ধরলেন মুখ্যমন্ত্রী

আগরতলা, ২২ আগস্ট: ২০২৪ এর লোকসভা নির্বাচনকে সামনে রেখে ভারতীয় জনতা পার্টির আদর্শ আরও বেশি করে মানুষের মধ্যে ছড়িয়ে দিতে হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনকল্যাণের বার্তাকে সকলের সামনে তুলে ধরতে আইটি এবং সোশ্যাল মিডিয়ার যোদ্ধাদের অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।
মঙ্গলবার আগরতলার ভগৎ সিং যুব আবাসে আইটি এবং সোশ্যাল মিডিয়ার উপর আয়োজিত রাজ্যভিত্তিক প্রশিক্ষণ কর্মশালা "শঙ্খনাদ" এর উদ্বোধন করে এই গুরুত্ব তুলে ধরেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। আগামী ২০২৪ লোকসভা নির্বাচনকে সামনে রেখে দেশব্যাপী শুরু হওয়া 'শঙ্খনাদ' কার্যক্রমের অংশ হিসেবে এদিন ভারতীয় জনতা পার্টি ত্রিপুরা প্রদেশ আইটি এবং সোশ্যাল মিডিয়া টিমের কার্যকর্তা ও পদাধিকারীদের নিয়ে এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।
কর্মশালায় বক্তব্য রাখতে গিয়ে এদিন রাজ্য রাজনীতি, কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারের জনমুখী প্রকল্প, উপ নির্বাচন, আগামী লোকসভা নির্বাচন, রাজ্যের বিকাশে আইটি ও সোশ্যাল মিডিয়ার ভূমিকা, দলে কার্যকর্তাদের ভূমিকা ইত্যাদি গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে আলোচনা করেন মুখ্যমন্ত্রী। এরমধ্যেও রাজ্যের বিরোধী শিবিরের তুমুল সমালোচনা করেন তিনি। বিশেষ করে প্রদেশ কংগ্রেসের কিছু দল বদলু নেতার ভূমিকা নিয়ে তীব্র সমালোচনায় মুখর হন রাজ্যের চিকিৎসক ও সজ্জ্বন মুখ্যমন্ত্রী। এক্ষেত্রে নাম না করে আগরতলা বিধানসভা কেন্দ্রের কংগ্রেস বিধায়ক সুদীপ রায় বর্মনের বিরুদ্ধে গোলা ছুঁড়ে দেন তিনি। 
মুখ্যমন্ত্রীর কথায়, কংগ্রেসের একজন নেতা খুব লম্ফজম্প করছেন। তিনি বলছেন, ওল্ড ফ্রেন্ড সুড কাম ব্যাক (পুরনো বন্ধুরা ফিরে আসতে পারেন)। তাই আমি ওইসব ব্যক্তিদের বলবো যাতে এসকল নাট্যকারদের কথা না শুনেন। কারণ মরীচিকার পেছনে ঘুরে লাভ হবে না। আর এরা মরীচিকা। একবার যায় একবার আসে। আরশোলার মতো জীবন চক্র তাদের। বিভিন্ন সময়ে একবার কংগ্রেস, একবার তৃণমূল, একবার বিজেপি। এই করতে করতে আবার ঘুরেফিরে কংগ্রেস। এই হচ্ছে তাদের কাজ। তাই মানুষকে বলবো কেন তাদের পেছনে ঘুরবেন? ওরা শুধু নিজের স্বার্থসিদ্ধির জন্য রাজনীতিতে এসেছেন। মানুষের জন্য চিন্তা করে না তারা। তারা নিজেরাই নিজেদের জায়গাতে ঠিক নেই। আজকে একটা কথা বলে, আবার কাল আরেকটা কথা। মানুষ এখন তাদের কথায় বিশ্বাস করে না। তারা খুবই ভালো নাট্যকার। বোম্বেতে এখনো ভালো নাট্যকারের প্রয়োজন রয়েছে। সেখানে গেলেও তাদের চাকরি সুনিশ্চিত বলেও মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। 
কর্মশালায় মুখ্যমন্ত্রী আরো বলেন, রাজ্যের জনসাধারণের সার্বিক বিকাশের লক্ষ্যে রাজ্য ও কেন্দ্রীয় সরকারের জনমুখী প্রকল্পগুলির কাজকর্ম সঠিকভাবে বাস্তবায়ন করতে ও তার প্রচারে আইটি এবং সোশ্যাল মিডিয়া ডিপার্টমেন্টের উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে। বিশেষ করে সাধারণ মানুষের কাছে এসকল প্রকল্প সম্পর্কে অবগত করতে বিশেষ দায়িত্ব নিতে হবে তাদের। এক্ষেত্রে আইটি ও সোশ্যাল মিডিয়া টিম তৎপর না থাকলে এসকল জনমুখী প্রকল্পের সুফল মানুষের কাছে পৌঁছানো সম্ভব নয়। আর এই কর্মশালা থেকে শিক্ষা গ্রহণ করে এসব শিক্ষা সঠিকভাবে বাস্তবায়ন করতে পারলেই এই কর্মশালার সাফল্য আসবে। 
এদিন এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন ভারতীয় জনতা পার্টির প্রদেশ সভাপতি রাজীব ভট্টাচার্য, দলের সাধারণ সম্পাদক অমিত রক্ষিত, উত্তর পূর্বাঞ্চলের আইটি ও সোশ্যাল মিডিয়া ডিপার্টমেন্টের কোঅর্ডিনেটর শান্তনু কলিতা সহ অন্যান্য শীর্ষ নেতৃত্ব। এছাড়া এই কর্মশালায় যোগদান করেন বিভিন্ন জায়গার আইটি ও সোশ্যাল মিডিয়া টিমের কার্যকর্তাগন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ