Advertisement

Responsive Advertisement

ত্রিপুরাবাসীর সুবিধার জন্য কেন্দ্রীয় রেল মন্ত্রীর কাছে নতুন আরো তিনটি ট্রেন চাইলেন প্রতিমা ভৌমিক

আগরতলা, ১১আগস্ট: কেন্দ্রীয় রেলমন্ত্রীর সঙ্গে দেখা করে রাজ্যের জন্য আরও তিনটি নতুন ট্রেন চাইলেন কেন্দ্রীয় সামাজিক ন্যায় বিচার এবং ক্ষমতায়ন দপ্তরের রাজ্য মন্ত্রী প্রতিমা ভৌমিক। রাজ্যবাসীর সুবিধার জন্য তিনি মূলত তিনটি নতুন ট্রেনের দাবি করেন কেন্দ্রীয় রেলমন্ত্রীর কাছে। এই ট্রেন গুলি হল, আগরতলা এবং দেওঘরের মধ্যে আরও একটি নতুন ট্রেন পরিষেবা চালু করা। আগরতলা এবং পুরীর মধ্যে সরাসরি একটি ট্রেন চালু করা। আগরতলা ও গৌহাটির মধ্যে একটি ট্রেন পরিষেবা চালু করা। দাবি সম্মিলিত একটি কপিও কেন্দ্রীয় রেল মন্ত্রীর হাতে তুলে দেন। এই বিষয়ে সদর্থক ভূমিকা গ্রহণের আশ্বাস দিয়েছেন রেলমন্ত্রী। আগরতলা থেকে গৌহাটির মধ্যে ট্রেন পরিষেবা চালু করার জন্য তাৎক্ষণিক নির্দেশ দিয়েছেন।
সাক্ষাৎ শেষে শুক্রবার মন্ত্রী প্রতিমা ভৌমিক তার সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি উল্লেখ করে তিনি লিখেছেন, - ত্রিপুরাবাসীর জন্য সুখবর! 
আজ আমি রাজ্যবাসীর স্বার্থসংশ্লিষ্ট কিছু বিষয় নিয়ে কেন্দ্রীয় রেলমন্ত্রী শ্রী অশ্বিনী বৈষ্ণব জির সাথে দেখা করি। যে বিষয়গুলি নিয়ে আমি কথা বলি সেগুলির মধ্যে অন্যতম হলো-
১. কিছুদিন পূর্বে আমার দেওঘরে পরম পূজনীয় শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের সৎসঙ্গ বিহারে যাওয়ার সৌভাগ্য হয়। সেখানে আমি পরম পূজনীয় শ্রী শ্রী বাবাই দার সঙ্গে দেখা করে তাঁর আশীর্বাদ গ্রহণ করি, তিনি তখন আমায় বলেছিলেন ত্রিপুরা থেকে দেওঘরে আরও একটি ট্রেন যাতায়াতের ব্যবস্থা করে দিতে। রাজ্যে বর্তমানে যে একটি ট্রেন চালু রয়েছে দেওঘরে যাওয়ার জন্য সেটি সাপ্তাহিক, তাই কোন ভক্তবৃন্দ যদি দেওঘরে যান তবে তাকে ফেরার জন্য অন্তত সাত দিন অপেক্ষা করতে হয়। সেই বিষয়টিকে সামনে রেখে আজ আমি কেন্দ্রীয় রেলমন্ত্রী শ্রী আশ্বিনী বৈষ্ণব জির কাছে এই প্রস্তাবটি রাখি এবং তিনি সম্মতি দেন যে অতিদ্রুত রাজ্যে আরও একটি দেওঘর পর্যন্ত যাওয়ার ট্রেন চালু করা হবে।
২. পাশাপাশি রাজ্য থেকে অনেক ভক্তরাই শ্রী বাঁকে বিহারী ধাম বৃন্দাবন এবং জগন্নাথ ধাম পুরীতে যান। তাদের যাতায়াতের সুবিধার জন্য অন্তত একটি সাপ্তাহিক ট্রেন চালু করার জন্য কেন্দ্রীয় রেলমন্ত্রীর কাছে আবেদন রাখি । 
৩.পাশাপাশি যেহেতু আগরতলা থেকে গৌয়াহাটি যাওয়ার জন্য এখনো কোনো ডেডিকেটেড ট্রেন চলাচল করে না, তাই এই রুটে একটি ট্রেন চালানোর জন্য আমি রেলমন্ত্রীকে অনুরোধ জানাই। কেন্দ্রীয় রেলমন্ত্রী তৎক্ষণাৎ আধিকারিকদের আগরতলা এবং গৌয়াহাটি রুটে একটি ডেমো ট্রেন চালানোর দ্রুত ব্যবস্থা করার নির্দেশ দেন। এর ফলে উপকৃত হবেন রাজ্যের ব্যবসায়ীরা, বাড়বে রাজ্যে পর্যটকের সংখ্যা এবং পাশাপাশি রাজ্য থেকে যে সমস্ত পড়ুয়ারা বিভিন্ন পরীক্ষা দিতে গৌয়াহাটি যায় তাদের পক্ষেও সুবিধা হবে। 
অনেক অনেক ধন্যবাদ জানাই শ্রী অশ্বিনী বৈষ্ণব জি কে, তাঁর ইতিবাচক মনোভাবকে সামনে রেখে রাজ্যবাসীর স্বার্থে এতগুলি পদক্ষেপ গ্রহণ করার জন্য।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ