Advertisement

Responsive Advertisement

রাজ্যের উন্নয়নে সাংবাদিকদের উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে : মুখ্যমন্ত্রী

আগরতলা, ১২ আগস্ট: সংবাদ মাধ্যম ও সাংবাদিকরা হচ্ছেন প্রকৃত অর্থে সমাজের দর্পণ। সাংবাদিকদের কারণেই আমরা রাজ্য, দেশ এবং বিশ্বের বিভিন্ন প্রান্তের খবর নিয়মিত পেয়ে থাকি। সরকার একা কোন কিছু করতে পারে না। সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের প্রচারে সাংবাদিকদের উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে। সাংবাদিকদের সকল ক্ষেত্রে উন্নয়নে এই সরকার খুবই আন্তরিক। 
শনিবার আগরতলা প্রেস ক্লাবে আয়োজিত ত্রিপুরা ওয়ার্কিং জার্নালিস্টস এসোসিয়েশনের রক্তদান শিবির ও পশ্চিম জেলা কমিটির বার্ষিক সাধারণ সম্মেলনের উদ্বোধন করে একথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। 
উদ্বোধকের বক্তব্যে মুখ্যমন্ত্রী বলেন, সংবাদ মাধ্যম সমাজের প্রতিচ্ছবি হিসাবে কাজ করে। প্রত্যেক সকালে রাজ্য, দেশ এবং বিশ্বের বিভিন্ন ঘটনাবলী সম্পর্কে অবগত থাকার জন্য সংবাদপত্রের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করতে হয়। গণতন্ত্রের চতুর্থ স্তম্ভের মধ্যে সংবাদ মাধ্যম একটি অন্যতম গুরুত্বপূর্ণ স্তম্ভ। সাংবাদিক এবং সংবাদ মাধ্যম সমাজের দর্পণ। সংবাদকে যেভাবে উপস্থাপন করা হয় সেভাবেই মানুষ এর গুরুত্ব অনুধাবন করতে পারে। মুখ্যমন্ত্রী ডা: সাহা আরো বলেন, ত্রিপুরা রাজ্যের সাংবাদিকরা জাতীয় পর্যায়ের সাংবাদিকদের চেয়ে কোন অংশে কম নয়। এখানকার সাংবাদিকদের লেখনী, খবর পরিবেশনা খুবই ভালো। রাজ্যের বর্তমান সরকার খুবই সাংবাদিক বান্ধব সরকার। এই সরকার চায় সাংবাদিকদের সকল দিক দিয়ে কল্যাণ সাধন করতে। সাংবাদিকরা চব্বিশ ঘন্টা অক্লান্ত পরিশ্রম করেন সমাজ ও দেশের স্বার্থে। তাই সরকার তাদের এটা যথাযথ সম্মান প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। রাজ্য সরকার সাংবাদিকদের উন্নতির জন্য কাজ করছে।
মুখ্যমন্ত্রীর কথায়, ব্যক্তিগতভাবে সাংবাদিকদের সাথে আমার সম্পর্ক দীর্ঘদিনের। তাদের সঙ্গে বরাবরই দীর্ঘস্থায়ী ও ইতিবাচক সম্পর্কে বিশ্বাস করি। সাংবাদিকরা যেভাবে তথ্য সংগ্রহ করেন সেটা একটা শিল্প বলা যায়। রাজ্য সরকার সাংবাদিকদের দক্ষতার বিকাশ ও উন্নয়নে বিভিন্ন সময়ে প্রশিক্ষণ এবং কর্মশালার আয়োজন করছে। রাজ্য সরকারের উন্নয়নমূলক কর্মসূচির প্রচারে সাংবাদিকদের উল্লেখযোগ্য অবদান রয়েছে। যেটা সরকারের একার পক্ষে সম্ভব নয়। পাশাপাশি ত্রিপুরাকে একটি উন্নত রাজ্যে (এক ত্রিপুরা শ্রেষ্ঠ ত্রিপুরা) রূপান্তরিত করার ক্ষেত্রে সাংবাদিকদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।
অনুষ্ঠানে বিশিষ্ট অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার, তথ্য ও সংস্কৃতি দপ্তরের অধিকর্তা বিম্বিসার ভট্টাচার্য সহ অন্যান্য অতিথিগণ। অনুষ্ঠানে স্বেচ্ছা রক্তদান শিবির ঘুরে দেখে স্বেচ্ছা রক্তদাতাদের উৎসাহিত করেন মুখ্যমন্ত্রী সহ অন্যান্য অতিথিগণ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ