Advertisement

Responsive Advertisement

মহিলাদের জন্য ৩৩ শতাংশ সংরক্ষণের প্রস্তাব ঐতিহাসিক সিদ্ধান্ত : পাপিয়া দত্ত

আগরতলা, ২০সেপ্টেম্বর : ১৯সেপ্টেম্বর ভারতের প্রতিটি মহিলা জন্য এক গৌরবময় দিন, লোকসভা এবং বিধানসভায় মহিলাদের ৩৩ শতাংশ আসন সংরক্ষণের প্রস্তাব সম্পর্কে নিজের অভিমত ব্যক্ত করতে গিয়ে একথা বলেন ত্রিপুরা প্রদেশ বিজেপির সাধারণ সম্পাদিকা পাপিয়া দত্ত। সংসদে আনা মহিলা সংরক্ষণের এই বিলের নাম দেওয়া হয়েছে নারীশক্তি বন্দন। 
বুধবার সন্ধ্যা এই উপলক্ষে ত্রিপুরা প্রদেশ বিজেপি কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। মহিলা মোর্চার উদ্যোগে আয়োজিত এই সাংবাদিক সম্মেলনে এমন বিলের প্রস্তাবের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি। পাশাপাশি তিনি আরো বলেন ২০১৪ সালে প্রধানমন্ত্রী হিসেবে দেশের দায়িত্বভার গ্রহণ করার পর নরেন্দ্র মোদী মহিলাদের কল্যাণে একের পর এক সিদ্ধান্ত গ্রহণ করছেন। তিনি মহিলাদেরকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তার কল্যাণে রাজনৈতিক ক্ষেত্রে আজ মহিলারা দাপিয়ে বেড়াচ্ছেন। নরেন্দ্র মোদির প্রথম কেবিনেটে মহিলাদেরকে অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়েছেন, তারাও গুরুত্ব সহকারে এই দায়িত্ব পালন করেছেন। ভারতবর্ষের ইতিহাসে ক্যাবিনেটে ১১জন মহিলা মন্ত্রীদায়িত্ব পালন করেছেন। এ কিভাবে দেশের সকল মহিলাদেরকে আত্মসম্মানের সঙ্গে মাথা উঁচু করে বাঁচার প্রেরণা যোগিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একাধিক লোন এর মাধ্যমে মহিলাদেরকে নিজের পায়ে দাঁড়ানোর ব্যবস্থাও করে দিয়েছেন প্রধানমন্ত্রী। আর নতুন বিধানসভা ভবনে ৩৩ শতাংশ মহিলাদের জন্য সংরক্ষণের বিল এনে প্রধানমন্ত্রী ইতিহাস সৃষ্টি করেছেন। তাই রাজ্যবাসীর তরফে পাপিয়া দত্ত প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। এদিনের এই সাংবাদিক সম্মেলনে পাপিয়া দত্তের সঙ্গে উপস্থিত ছিলেন প্রদেশ মহিলা মোর্চার সভানেত্রী ঝর্না দেববর্মাসহ অন্যান্য নেত্রীরা। 
পাশাপাশি এদিন নারীর ক্ষমতায়নে মোদী সরকারের ঐতিহাসিক পদক্ষেপ কেন্দ্রীয় মন্ত্রিসভা নারীশক্তি বন্দন অধিনিয়মকে স্বীকৃতির জন্য এদিন মহিলা মোর্চার সদস্যরা ত্রিপুরা প্রদেশ বিজেপি ভবনের সামনে বাজি পুড়িয়ে খুশি ব্যক্ত করেন এবং প্রধানমন্ত্রীসহ কেন্দ্রীয় মন্ত্রিসভার সকল সদস্যদের ধন্যবাদ জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ