Advertisement

Responsive Advertisement

লংতরাইভ্যালী মহকুমা হাসপাতাল পরিদর্শন করলেন মুখ্যমন্ত্রী, খতিয়ে দেখলেন চিকিৎসা পরিষেবা


আগরতলা, ২৬ সেপ্টেম্বর: চিকিৎসা পরিষেবার সুযোগ রাজ্যের সমস্ত অংশের মানুষের মধ্যে পৌঁছে দিতে বিশেষ গুরুত্ব দিয়েছে রাজ্যের বর্তমান সরকার। এই লক্ষ্যকে সামনে রেখে জেলা ও মহকুমা হাসপাতালগুলিতে পরিকাঠামো উন্নয়নে উদ্যোগ নেওয়া হয়েছে। মঙ্গলবার ধলাই জেলা সফরে গিয়ে লংতরাইভ্যালী মহকুমা হাসপাতাল সরেজমিনে পরিদর্শন করলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। 
হাসপাতালে গিয়ে সেখানে কর্তব্যরত চিকিৎসকদের সাথে কথা বলেন মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী। হাসপাতালে স্বাস্থ্য পরিষেবার বিষয়ে বিস্তারিত খোঁজখবর নেন। ঘুরে দেখেন হাসপাতালের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগ। এর পাশাপাশি হাসপাতালে চিকিৎসা করতে আসা রোগীদের যাতে কোনরকম অসুবিধা না হয় সেবিষয়ে পরিকাঠামোগত উন্নয়নের জন্য বিভিন্ন দিক খতিয়ে দেখেন তিনি। সেই সঙ্গে চিকিৎসা পরিষেবা আরো কিভাবে উন্নত করা যায় তার পরামর্শ দেন। 
উল্লেখ্য, এবারের রাজ্য বাজেটে চিকিৎসা পরিষেবার উন্নয়নে প্রচুর পরিমাণ আর্থিক বরাদ্দ রাখা হয়েছে। জনসাধারণকে চিকিৎসার সুযোগ পৌঁছে দিতে নতুন করে আরো প্রায় ১০০টি উপ স্বাস্থ্য কেন্দ্র গড়ে তোলার জন্য এবারের বাজেটে আর্থিক সংস্থান রাখা হয়েছে। ইতিমধ্যে ৯টি সুপার স্পেশালিটি চালু করা হয়েছে। রোগীদের চিকিৎসার জন্য যাতে রাজ্যের বাইরে যেতে না হয় তারজন্য রাজ্যেই উন্নত মানের পরিষেবা প্রদানে বিশেষ নজর দিয়েছে স্বাস্থ্য দপ্তর। দুর্ঘটনায় গুরুতর জখম রোগীদের দ্রুত চিকিৎসার সুযোগ দিতে ইতিমধ্যে গোমতী জেলা হাসপাতাল, দক্ষিণ জেলা হাসপাতাল ও ধলাই জেলা হাসপাতালে ট্রমা কেয়ার সেন্টার চালু করা হয়েছে। এর পাশাপাশি খুব সহসাই উত্তর জেলার ধর্মনগরে ট্রমা কেয়ার সেন্টার স্থাপন করার জন্য যাবতীয় উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। 
মঙ্গলবার মুখ্যমন্ত্রীর লংতরাইভ্যালী মহকুমা হাসপাতাল পরিদর্শন নিয়ে আশার আলো দেখতে পাচ্ছেন স্থানীয় জনসাধারণ। আগামীতে এই হাসপাতালে আরো উন্নত মানের চিকিৎসা পরিষেবা পাওয়া যাবে বলে আশা করছেন মহকুমার সকল অংশের মানুষ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ