Advertisement

Responsive Advertisement

৩৩ শতাংশ মহিলা সংরক্ষণ বিল পেশের জন্য প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে রেলি

আগরতলা, ২৩ সেপ্টেম্বর : ভারতের সংসদসহ প্রতিটি রাজ্যের বিধানসভায় মহিলাদের জন্য ৩৩ শতাংশ সংরক্ষণের বিষয়ে একটি বিল পেশ করা হয়েছে পার্লামেন্টে। বর্তমান প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর কল্যাণে মহিলাদের জন্য এই বিল পেশ করা হয়েছে, বলে দাবি ত্রিপুরা প্রদেশ বিজেপি মহিলা মোর্চার। তাই প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে শনিবার মহিলা মোর্চার তরফে এক মিছিলের আয়োজন করে। এদিন বিকেলে মিছিলটির রাজধানীর কৃষ্ণনগর এলাকার বিজেপি অফিসের সামনে থেকে মিছিল শুরু হয় এবং শহরের বিভিন্ন রাস্তা পরিক্রমা করে। মিছিলে উপস্থিত ছিলেন প্রদেশ বিজেপির সাধারণ সম্পাদিকা পাপিয়া দত্ত, দুই বিধায়িকা অন্তরা সরকার ও মীনা রানী সরকার, প্রদেশ সহসভা নেত্রী পাতাল কন্যা জমাতিয়া, মহিলা মোর্চার সভানেত্রী ঝরনা দেববর্মা, অদিতি ভট্টাচার্য, চামেলী সাহা সহ অন্যান্য নেতৃবৃন্দ। 
মিছিল শুরুর আগে তিনি বলেন, প্রায় তিন দশক পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর চেষ্টায় ভারতের সংসদ এবং প্রতিটি রাজ্যের বিধানসভায় মহিলাদের জন্য ৩০ শতাংশ আসন সংরক্ষণের জন্য বিল পেশ করা হয়েছে। নারী শক্তি বন্ধন অধীনিয়ম নামের এই অধিকারের ফলে দেশের নারীরা অনেক বেশি এগিয়ে যাবেন।
মিছিলটির রাজধানীর কৃষ্ণনগর এলাকা থেকে শুরু হয় শহরের বিভিন্ন রাস্তা পরিক্রমা করে। মিছিলে কয়েক শতাধিক নারী অংশ নিয়েছিলেন। তাদের হাতে নরেন্দ্র মোদির ছবি এবং পার্কে শুভেচ্ছা জানানো প্লেকার্ড ছিল। পাশাপাশি মিছিল থেকে মহিলা সংরক্ষণ বিল এর জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে স্লোগান দেওয়া হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ