Advertisement

Responsive Advertisement

নির্দিষ্ট সময়ের মধ্যে গুণগতমান বজায় রেখে উন্নয়নমূলক কাজ শেষ করতে হবে: মুখ্যমন্ত্রী

আগরতলা, ৪ সেপ্টেম্বর: নির্দিষ্ট সময়ের মধ্যে গুণগতমান বজায় রেখে কাজ শেষ করতে হবে। উন্নয়নমূলক প্রকল্প রূপায়নে নির্মাণ সংস্থাকে দায়িত্ব নিয়ে কাজ দ্রুত সম্পন্ন করতে হবে। পাশাপাশি আগরতলা শহরে গাড়ি পার্কিং একটি বড় সমস্যা। পুরাতন মোটরস্ট্যান্ডে মাল্টিলেভেল কার পার্কিংয়ের কাজ শেষ হলে শহরে পার্কিং সমস্যার সমাধান হবে। এজন্য নির্মাণ সংস্থার তদারকিতে কাজও দ্রুত গতিতে এগিয়ে চলছে।
সোমবার রাজধানী শহরে কয়েকটি সরকারি ভবন ও বিভিন্ন উন্নয়নমূলক কাজের অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করে সংবাদ মাধ্যমকে একথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। সেই সঙ্গে টুডার টাউনশিপ প্রকল্পে নির্মিত ফ্ল্যাট, আগরতলা আইসিপি সংলগ্ন লাইট হাউজ প্রকল্পে নির্মীয়মান ফ্ল্যাট বাড়ির নির্মাণ কাজ ও আগরতলার পুরাতন মোটরস্ট্যান্ডে নির্মিয়মান মাল্টিলেভেল কার পার্কিং কমপ্লেক্স ঘুরে দেখেন তিনি।
এদিন প্রথমে শহরের মাতঙ্গিনী প্রীতিলতা অডিটোরিয়াম পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী। এই সময়ে অডিটোরিয়ামের সংস্কারের কাজ চলছে। সংস্কারের কাজ যাতে দ্রুত সম্পন্ন হয় এবং গুণগতমানসম্পন্ন হয় সে বিষয়ে পূর্ত দপ্তরের ইঞ্জিনিয়ারদের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। এরপর মুখ্যমন্ত্রী রবীন্দ্র শতবার্ষিকী ভবন পরিদর্শন করেন। রবীন্দ্র শতবার্ষিকী ভবনের দুটি হল ভবন পরিদর্শনের সময় সেখানকার কিছু সমস্যা সম্পর্কে মুখ্যমন্ত্রী অবগত হন এবং এর দ্রুত সমাধানের জন্য সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকদের প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করতে নির্দেশ দেন। 
সেখান থেকে মুখ্যমন্ত্রী সরকারি সঙ্গীত মহাবিদ্যালয় ও আর্ট কলেজ পরিদর্শন করেন। পরিদর্শনের পর অপেক্ষমাণ সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে কথা বলতে গিয়ে মুখ্যমন্ত্রী ডা: সাহা জানান, আগরতলা শহরে অবস্থিত বিভিন্ন সরকারি ভবনগুলি বর্তমানে কি অবস্থায় রয়েছে সেটা সরেজমিনে চাক্ষুস করতে এই পরিদর্শন। এক্ষেত্রে যেখানে কিছু সমস্যা রয়েছে সেগুলি দ্রুত সমাধানের নির্দেশ দেওয়া হয়েছে। শহরের রবীন্দ্র শতবার্ষিকী ভবন আগরতলার মধ্যে সবচেয়ে ব্যস্ততম ভবন। এখানে প্রায় প্রতিদিনই সরকারি বেসরকারি নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই দুটি হলের বসার আসনগুলি আরও উন্নতমানের করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।
মুখ্যমন্ত্রী সাংবাদিকদের আরো জানান, টুডার টাউনশিপ প্রকল্পে কামান চৌমুহনী ও কুঞ্জবনের ভগৎ সিং যুব আবাস সংলগ্ন জায়গায় ফ্ল্যাট নির্মাণের কাজ দ্রুতগতিতে চলছে। এরমধ্যে কামান চৌমুহনীতে নির্মিয়মান সমস্ত ফ্ল্যাটেরই বুকিং হয়ে গেছে এবং কুঞ্জবনে নির্মিয়মান ফ্ল্যাটের ৬০ শতাংশ বুকিং হয়ে গেছে। টাউনশিপ প্রকল্পে এই দুটি স্থানে ফ্ল্যাট নির্মাণের কাজ শেষ হলে আগরতলাবাসীর জন্য অনেকটা সুবিধা হবে। দুটি প্রকল্পের কাজই দ্রুত শেষ করার জন্য নির্মাণ সংস্থাকে প্রয়োজনীয় নির্দেশও দেওয়া হয়েছে। তিনি আরো জানান, পুরাতন মোটরস্ট্যান্ডে মাল্টিলেভেল কার পার্কিংয়ের কাজও দ্রুতগতিতে এগিয়ে চলছে। এমনিতেই আগরতলা শহরে গাড়ি পার্কিং একটি বড় সমস্যা। মাল্টিলেভেল কার পার্কিংয়ের কাজ শেষ হলে আগরতলা শহরে পার্কিং সমস্যার সমাধান হবে। নির্মাণ সংস্থাকে নির্দিষ্ট সময়ের মধ্যে গুণগতমান বজায় রেখে প্রকল্পের কাজ শেষ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।
মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ড্রিম প্রজেক্ট লাইট হাউজ প্রকল্পে ফ্ল্যাট নির্মাণের কাজও দ্রুত গতিতে চলছে। আগামী ২০২৪ সালের এপ্রিল মাসের মধ্যে ফ্ল্যাট নির্মাণ কাজ শেষ করে ফ্ল্যাটের মালিকদের কাছে হস্তান্তর করার লক্ষ্যমাত্রা নিয়ে নির্মাণ সংস্থা কাজ করছে। এদিন পরিদর্শনের সময় মুখ্যমন্ত্রীর সাথে ছিলেন মুখ্যমন্ত্রী দপ্তরের সচিব ড. প্রদীপ কুমার চক্রবর্তী, নগরোন্নয়ন দপ্তরের সচিব অভিষেক সিং, পশ্চিম ত্রিপুরা জেলার জেলাশাসক দেবপ্রিয় বর্ধন এবং পূর্ত দপ্তর ও উচ্চ শিক্ষা দপ্তরের পদস্থ আধিকারিকগণ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ