Advertisement

Responsive Advertisement

দ্রুত পচনশীল ব্যাগ চালুর বিষয়ে মহকুমা শাসকের সঙ্গে ব্যবসায়ীদের বৈঠক

আগরতলা, ১১সেপ্টেম্বর: একবার ব্যবহারযোগ্য প্লাস্টিকের ব্যাগে বিকল্প হিসেবে অন্য কিছু দেওয়ার আহ্বান জানিয়ে সদর মহকুমা শাসকের কাছে ডেপুটেশন দিল মহারাজগঞ্জ বাজার সবজি ব্যবসায়ী সমিতি। রাজ্য সরকারের নির্দেশে গত ১৫ আগস্ট থেকে মহারাজগঞ্জ বাজারের সবজি ব্যবসায়ীরা ছোট একবার ব্যবহারযোগ্য প্লাস্টিকের ব্যাগের ব্যবহার বন্ধ করে দিয়েছি। এই পরিস্থিতিতে তাদেরকে বিকল্প ব্যাগ প্রদান করা হবে বলে জানানো হয়েছিল। কিন্তু দীর্ঘদিন হয়ে যাওয়ার পরও তাদেরকে বিকল্প ব্যাগ দেওয়া হয় নাই। এই পরিস্থিতিতে বিকল্প ব্যাগ দেওয়ার আহবান জানিয়ে সোমবার সদর মহকুমা শাসকের কাছে ডেপুটেশনে মিলিত হলো মহারাজগঞ্জ বাজার সবজি ব্যবসায়ী সমিতির এক প্রতিনিধি দল।
ডেপুটেশন শেষে প্রতিনিধি দলের তরফে সংবাদ মাধ্যমকে জানানো, রাজ্য সরকারের সিদ্ধান্তকে স্বীকৃতি দিয়ে ১৫ আগস্ট থেকে একবার ব্যবহারযোগ্য ছোট প্লাস্টিকের ব্যাগ ব্যবহার বন্ধ করে দিয়েছে ব্যবসায়ীরা। ব্যাগ বন্ধ করার আগে তাদেরকে বলা হয়েছিল বিকল্প ব্যবস্থা করা হবে। প্রায় এক মাস অতিক্রান্ত হওয়ার পরও এখন পর্যন্ত তাদের হাতে বিকল্প ব্যাগ পৌঁছায়নি। ফলে তাদের ব্যবসায় কিছুটা সমস্যা সৃষ্টি হচ্ছে। এই পরিস্থিতিতে তাদের জন্য দ্রুত বিকল্প ব্যবস্থা করার আহ্বান জানিয়ে এদিন ডেপুটেশন দেওয়া হয়েছে। মহকুমা শাসকের সঙ্গে কথা বললে তারা সন্তুষ্ট বলেও জানিয়েছেন। 
সদর মহকুমা শাসক এবিষয়ে জানান রাজ্যের কিছু কিছু সংস্থা সহজে পচনশীল ক্যারি ব্যাগ বাজারে নিয়ে আসছে। এই সংস্থার সাথে ব্যবসায়ীদের আলোচনা করিয়ে দেওয়ার বিষয়ে তারা উদ্যোগ গ্রহণ করছেন। সহজে পচনশীল ব্যাগের ব্যবস্থা হলে সবার জন্য ভালো হবে বলেও জানান তিনি। পাশাপাশি আরো বলেন এখনো কিছু কিছু ব্যবসায়ী প্লাস্টিকের ক্যারি ব্যাগ দিয়ে ক্রেতাদের পণ্য সামগ্রী সরবরাহ করছে। তাদের বিরুদ্ধেও পদক্ষেপ গ্রহণ করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ