Advertisement

Responsive Advertisement

মুড়াবাড়িতে জলে ডুবে মৃত দুই কিশোরের বাড়িতে গিয়ে সমবেদনা জানালেন মুখ্যমন্ত্রী


                                  রিপ্রেসেন্টেটিভ ফটো 
আগরতলা, ১২ সেপ্টেম্বর: বিশালগড় থানাধীন মুড়াবাড়ি এলাকায় পুকুরের জলে ডুবে মৃত দুই কিশোরের বাড়িতে গিয়ে আত্মীয় পরিজনদের সমবেদনা জ্ঞাপন করলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। মঙ্গলবার প্রশাসনের আধিকারিকদের নিয়ে মৃত দিবাকর দাস ও সৈকত দেবনাথের বাড়িতে যান মুখ্যমন্ত্রী। এর পাশাপাশি আত্মীয় পরিজনদের সঙ্গে কথা বলে প্রশাসনের পক্ষ থেকে সরকারি নিয়ম অনুযায়ী আর্থিক সহায়তা তুলে দেন তিনি। 
উল্লেখ্য, গত ৬ সেপ্টেম্বর এই মর্মান্তিক ঘটনা ঘটে বিশালগড়ের মুড়াবাড়ি এলাকায়। সৈকতের এক নিকটাত্মীয়র বাড়িতে মনসা পুজো ছিল। ওইদিনই প্রতিমার বিসর্জন দিতে পরিবারের লোকজনদের সাথে যায় দিবাকর দাস ও সৈকত দেবনাথ নামে দুই কিশোর ছেলে। দুজনেই আত্মীয়তার সম্পর্কে মামাতো ও পিসতুতো ভাই। যথারীতি বিসর্জন শেষে দুই ভাই অন্য বন্ধুদের সাথে এলাকার একটি পুকুরে স্নান করতে যায়। তখনই ঘটে অঘটন। পুকুরের জলে তলিয়ে যায় দুই ভাই। পরবর্তী সময়ে দুজনকে উদ্ধার করে বিশালগড় মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনাকে ঘিরে শোকে মূহ্যমান হয়ে পড়েন মৃতদের পরিবার পরিজনরা। 
এদিকে, মঙ্গলবারই মৃতদের বাড়িতে গিয়ে সমবেদনা ও সহমর্মিতা জানান মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। এদিন মৃত সৈকত ও দিবাকরের বাড়িতে গিয়ে মা বাবা ও আত্মীয় পরিজনদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। রাজ্য সরকারের পক্ষ থেকে পূর্ণ সহযোগিতা করার আশ্বাস দেন তাদের। সেই সঙ্গে সরকারি নিয়ম মেনে দুই পরিবারের হাতে আর্থিক সহায়তা তুলে দেন। পরে সংবাদ মাধ্যমকে দেওয়া প্রতিক্রিয়ায় মুখ্যমন্ত্রী জানান, খুবই দুঃখজনক ও মর্মান্তিক ঘটনা এটা। পুজোর বিসর্জন দিয়ে স্নান করতে গিয়ে মর্মান্তিক মৃত্যু হয়েছিল দিবাকর দাস ও সৈকত দেবনাথের। এই ঘটনায় দুঃখ প্রকাশ করার মতো ভাষা নেই। ভগবানের কাছে তাদের দুজনের আত্মার সদগতি কামনা করি। সরকার এই পরিবারগুলির পাশে থাকবে।
এদিন মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন বিধায়ক সুশান্ত দেব, সিপাহীজলা জেলার জেলাশাসক ড: বিশাল কুমার সহ প্রশাসনের পদস্থ আধিকারিকগণ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ