Advertisement

Responsive Advertisement

সর্ব ভারতীয় সিলেটি ফোরামের আগরতলা শাখার উদ্যোগে অনুষ্ঠিত বৃক্ষ রূপন কর্মসূচী

আগরতলা, ৯ সেপ্টেম্বর: সর্ব ভারতীয় সিলেটি ফোরাম ট্রাস্টের সাহায্যের হাত আগরতলা শাখার উদ্যোগে এবং নাগিছড়া এলাকার উদ্যান ও বাগিচা ফসল গবেষণা কেন্দ্রের সহায়তায় বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করা হয় । শনিবার উদ্যান গবেষণা কেন্দ্রের ফল বাগানে এই কর্মসূচীর আয়োজন করা হয়।
এদিন বেলা ১১টা নাগাদ সর্বভারতীয় সিলেটি ফোরাম ট্রাস্টের আগরতলা শাখার সম্পাদিকা অ্যাডভোকেট চৈতালি ভট্টাচার্যের নেতৃত্বে অন্যান্য সদস্যরা উদ্যান গবেষণা কেন্দ্রে পৌঁছলে এই কেন্দ্রের প্রধান ডেপুটি ডিরেক্ট ড. রাজীব ঘোষ ফুলের তোড়া দিয়ে অভ্যর্থনা জানান ও একটি স্মারক উপহার হিসেবে তোলে দেন। তারপর সকলে মিলে একাধিক গাছের চারা রূপন করেন। সেই বৃক্ষরোপন কর্মসূচীর গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনা করেন। এরপর সকলে মিলে উদ্যান গবেষণা কেন্দ্রের বিভিন্ন বাগান ঘুরে দেখেন।
এদিনের এই কর্মসূচী সম্পর্কে সর্ব ভারতীয় সিলেটি ফোরাম ট্রাস্টে আগরতলা শাখার সম্পাদিকা চৈতালি ভট্টাচাৰ্য বলেন, আগরতলা শাখার উদ্যোগ প্রথম বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়েছে। আগামী দিনেও এধরনের কর্মসূচি চালিয়ে দেওয়া পরিকল্পনা রয়েছে। এই ধরণের সামাজিক কাজের জন্য সকলকে এগিয়ে আসার আহ্বান রাখেন তিনি। এধরনের এক সামাজিক কাজে নাগিছড়ার উদ্যান এবং বাগিচা ফসল গবেষণা কেন্দ্র এগিয়ে আসার জন্য প্রতিষ্ঠানের সকল স্তরের কর্মচারীদের বিশেষ ধন্যবাদ জানান।  
অপরদিকে ড. রাজীব ঘোষ এদিনের কর্মসূচি সম্পর্কে বলেন, বাতাসে এখন শারদ উৎসবের আমেজ চলছে। উৎসবের মেজাজের মধ্যে সর্বভারতীয় সিলেটি ফোরাম ট্রাস্টের সাহায্যের হাত আগরতলা শাখা এবং নাগিছড়া এলাকার উদ্যান ও বাগিচা ফসল গবেষণা কেন্দ্রের উদ্যোগে প্রথমবারের মতো বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়েছে। রাজ্যের সাধারণ মানুষ এবং পরিবেশ রক্ষার স্বার্থে এ ধরনের উদ্যোগের ধন্যবাদ জানান তিনি। সেই সঙ্গে আগামী দিনের এধরনের কর্মসূচি জারি রাখার আহবান রাখেন। 
সর্ব ভারতীয় সিলেটি ফোরাম ট্রাস্ট সিলেটি ভাষা এবং সংস্কৃতি রক্ষার লক্ষ্যে কাজ করে চলছে, সেই সঙ্গে মানুষের কল্যাণে সারা বছর কাজ করে থাকে। সম্প্রতি সংস্থার আগরতলা শাখার তরফে কুমারঘাটে গিয়ে রাজ্যের বিশিষ্ট লেখক গোপাল কৃষ্ণ সেনকে সিলেটি রত্ন সম্মানে ভুষিত করে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ