Advertisement

Responsive Advertisement

নিজেকে সর্বেসর্বা না ভেবে মানুষের জন্য কাজ করার আহ্বান মুখ্যমন্ত্রীর

আগরতলা, ২৫ সেপ্টেম্বর: প্রত্যেককে নম্র ভদ্র হতে হবে। নিজেকে সর্বেসর্বা মনে করার কোন প্রয়োজন নেই। কারণ এই জাতীয় ধারণাগুলি একেবারে ক্ষণস্থায়ী হয়। মানুষ একজন ব্যক্তিকে স্মরণ করবে তার কাজ এবং সমাজে অবদানের ভিত্তিতে।
সোমবার প্রদেশ বিজেপি কার্যালয়ে পন্ডিত দীনদয়াল উপাধ্যায়ের জন্মজয়ন্তীতে আয়োজিত কর্মসূচিতে উপস্থিত থেকে একথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। এই কার্যক্রমে উপস্থিত সকল কার্যকর্তা এবং পদাধিকারীদের সম্বোধন করে মুখ্যমন্ত্রী বলেন, পণ্ডিত দীনদয়াল উপাধ্যায়ের একাত্ম মানবতাবাদ এবং অন্ত্যোদয়ের আদর্শ জনসেবার ক্ষেত্রে আমাদের পথপ্রদর্শক। ভারত মাতার প্রতি তাঁর নিঃস্বার্থ সেবার ভাবনা থেকে অনুপ্রেরণা নিয়ে সমাজের অন্তিম ব্যক্তি পর্যন্ত সমস্ত সুযোগ সুবিধা পৌঁছে দিয়ে তাদের সার্বিক বিকাশ নিশ্চিত করার জন্য নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার।
মুখ্যমন্ত্রী ডাঃ সাহা বলেন, পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় বিশ্বাস করতেন প্রকৃতির মধ্যে বিদ্যমান সম্পদ দিয়েই অগ্রগতি সম্ভব। এক্ষেত্রে আমরা দ্বিধাবিভক্ত হলে অগ্রগতি আসবে না। অগ্রগতির জন্য আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। অন্যদের এগিয়ে যাওয়ার ক্ষেত্রে বাঁধা হওয়া উচিত নয়। অন্যদের সাথে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে যেতে হবে। পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় বলেছেন আমরা সবাই সমান। তাই পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় সম্পর্কে আমাদের আরও জানা উচিত। সিপিএম যেখানে শ্রমিক ও মালিকের মধ্যে বিভাজন তৈরি করে সেখানে আমাদের একে অপরের পাশে দাঁড়াতে হবে। 
মুখ্যমন্ত্রী বলেন, পণ্ডিত দীনদয়াল উপাধ্যায়ের দর্শন আমাদের দেশে দীর্ঘকাল অবহেলিত ছিল। দেশের সার্বিক উন্নয়ন এবং জনগণের কল্যাণের জন্য যে জীবন দর্শন প্রয়োজন, যা সকলকে ঐক্যবদ্ধ রাখবে এবং সকলের উপকার সাধন করবে সেই দৃষ্টিভঙ্গির পথ দেখিয়ে গেছেন তিনি। মুখ্যমন্ত্রীও সবাইকে ঐক্যবদ্ধ থাকতে এবং বিভেদ সৃষ্টি না করতে আহ্বান জানান।
ডাঃ সাহা বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 'এক পৃথিবী, এক ভবিষ্যত, এক পরিবার' সম্পর্কে কথা বলেছেন। গোটা বিশ্ব এখন ভারতের দিকে তাকিয়ে থাকে। নরেন্দ্র মোদির মতো একজন প্রধানমন্ত্রী পেয়ে আমরা সত্যিই গর্বিত। আমরা সবাই তাঁর নির্দেশনা অনুসরণ করছি। মার্ক্সবাদ, কমিউনিজম— সবই ব্যর্থ হয়েছে দীনদয়াল উপাধ্যায় এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে। আমরা 'সবকা সাথ, সবকা বিকাশ'- এ বিশ্বাস করি। প্রধানমন্ত্রী মোদি দেশের প্রতিটি অংশের জন্য উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছেন। আমরা দীনদয়াল উপাধ্যায়কে স্মরণ করি তাঁর অসামান্য কাজের জন্য। আমাদের অবশ্যই স্থির থাকতে হবে এবং সবসময় মানুষ সম্পর্কে ভাল কথা বলতে হবে, নিজেকে কখনই সর্বেসর্বা হিসেবে দেখবেন না। এটি পুরোপুরি অস্থায়ী। 
এদিন এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিজেপি রাজ্য সভাপতি রাজীব ভট্টাচার্য সহ দলের অন্যান্য শীর্ষ নেতৃত্ব।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ