Advertisement

Responsive Advertisement

রাজ্যের একাধিক স্বয়ং শাসিত সংস্থার নবনিযুক্ত চেয়ারম্যানরা শপথ নিলেন

 আগরতলা, ২৯ সেপ্টেম্বর : শুক্রবার ত্রিপুরা রাজ্য ক্রেতা সমবায় ফেডারেশন লিমিটেডের নবনিযুক্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিলেন টুটন দাস। তাকে শুভেচ্ছা জানাতে তার অফিসে উপস্থিত ছিলেন আগরতলা পুরো নিগমের ডেপুটি মেয়র মনিকা দাস দত্ত, রাজ্য মহিলা কমিশনের চেয়ারপারসন ঝরনা দেববর্মা, পুর নিগমে কর্পুরেটর সান্তনা সাহা ও বাপি দাস প্রমুখ।
সোসাইটি ফর ম্যানেজমেন্ট অফ কালচারাল কমপ্লেক্স'র নবনিযুক্ত চেয়ারম্যান নবেন্দু ভট্টাচার্য তার নতুন দায়িত্ব গ্রহণ করেন এদিন। উনার সঙ্গে সৌজন্যমূলক সাক্ষাতে মিলিত হন আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার, তথ্য সংস্কৃতি দপ্তরের অধিকর্তা বিম্বিসার ভট্টাচার্য।
অপরদিকে ত্রিপুরা চা শিল্প উন্নয়ন নিগমের এদিন নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিলেন অ্যাডভোকেট সমীর ঘোষ। তিনি বিদায়ী চেয়ারম্যান সন্তোষ সাহার স্থলাভিষিক্ত হলেন। নতুন দায়িত্ব গ্রহণের পর এডভোকেট সমীর ঘোষ বলেন, রাজ্যের শতবর্ষ প্রাচীন শিল্প হচ্ছে চা, এই শিল্পের উন্নয়নে আরো যে সকল কাজ করা প্রয়োজন এই কাজগুলো তিনি গুরুত্বের সঙ্গে করবেন। চা শিল্পে কি কি বিষয়ে ঘাটতি রয়েছে গ্রুপে খতিয়ে দেখাই হবে তার প্রথম এবং প্রধান কাজ। পরবর্তী পর্যায়ে এগুলি পূরণ করার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন। এই কাজের জন্য সকলের সহযোগিতা প্রার্থনা করেন। সেই সঙ্গে এমন একটি দায়িত্বপূর্ণ কাজ তাকে দেওয়ার জন্য তিনি মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানান। সেই সঙ্গে দায়িত্ব গ্রহণের দিনে তিনি জানিয়ে দেন অন্যান্য বছরের মতো এবছরও নিগম পরিচালিত পাঁচটি বাগানের শ্রমিকদেরকে দূর্গা পূজার বোনাস দেওয়া হবে। 
আবার কয়েকজনের ক্ষেত্রে পদ বহাল থাকলেও পরিবর্তন হলো সংস্থা। এদের মধ্যে রয়েছেন টোটন দাস ও শাহ আলম। টোটন দাস আগে ছিলেন ত্রিপুরা তপশিলি জাতি উন্নয়ন নিগমের চেয়ারম্যান। এবার তাকে দায়িত্ব পেলেন ত্রিপুরা রাজ্য ক্রেতা সমবায় ফেডারেশন লিমিটেড।
শুক্রবার আনুষ্ঠানিকভাবেই নবনিযুক্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করলেন তিনি। নিজের দায়িত্ব গ্রহণ করার পরেই তাকে সেদিন অভিনন্দন জানালেন আগরতলা পুরনিগমের ডেপুটি মেয়র মনিকা দাস দত্ত। একইভাবে এদিন হজ কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিলেন সংখ্যালঘু উন্নয়ন পর্ষদের বিদায়ী চেয়ারম্যান সাহু আলম।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ