Advertisement

Responsive Advertisement

আজ সকলের সঙ্গে স্বেচ্ছায় শ্রমদান করলেন মুখ্যমন্ত্রীও

আগরতলা, ১অক্টোবর : ২ অক্টোবর জাতির জনক মহাত্মা গান্ধীর জন্মদিনকে সামনে রেখে এর আগের দিন অর্থাৎ ১ অক্টোবর দেশবাসীকে এক ঘন্টার জন্য স্বেচ্ছায় শ্রম দেওয়ার আহ্বান রেখে ছিলেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি। এই আহ্বানকে সামনে রেখে রবিবার সারা দেশ ব্যাপি স্বেচ্ছায় শ্রমদান কর্মসূচীর আয়োজন করা হয়। এই কসূচিতে ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা। এদিন তিনি রাজধানী আগরতলার কামান চৌমুহনী এলাকায় স্বচ্ছ ভারত অভিযান কর্মসূচি পালন করেন। কামান চৌমুহনী থেকে এই কর্মসূচি শুরু হয় এবং আশপাশ এলাকা সাফাই অভিযান করে আবার কামান চৌমুহনীতের শেষ হয়। এদিনের এই কর্মসূচিতে মুখ্যমন্ত্রীর পাশাপাশি উপস্থিত ছিলেন আগরতলা পৌর নিগমের মেয়র দীপক মজুমদার, ডেপুটি মেয়র মনিকা দাস দত্ত , সেন্ট্রাল জোনের চেয়ারপারসন রত্না দত্ত, কাউন্সিলর অদিতি ভট্টাচার্য প্রমূখ।
 পাশাপাশি উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যসচিব জে কে সিনহা, রাজ্য পুলিশের মহা নির্দেশক, তথ্য ও সংস্কৃতি দপ্তরের সচিব সহ অন্যান্য অধিকারিকরা। প্রধানমন্ত্রীরা আহব্বানে সাড়া দিয়ে প্রচুরসংখ্যক মানুষ স্বেচ্ছায় এদিনের এই কর্মসূচিতে শামিল হয়েছিল।
 এদিনের কর্মসূচি সম্পর্কে মুখ্যমন্ত্রী বলেন, ২০১৪ সালে প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি দায়িত্ব গ্রহণ করার পর স্বচ্ছ ভারত অভিযান কর্মসূচি পালন শুরু করেছিলেন। এ বছর প্রধানমন্ত্রীর আহ্বানে গান্ধীজীর জন্ম বার্ষিকীর আগের দিন সারাদেশে এই কর্মসূচি পালন করা হচ্ছে। এর জন্য প্রধানমন্ত্রী আহ্বান জানিয়েছিলেন। এই কর্মসূচি সফলভাবে দেশজুড়ে হচ্ছে বলেও জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ