Advertisement

Responsive Advertisement

ব্লাডসান ক্লাবে আকস্মিক অগ্নিকাণ্ডে ভস্মীভূত পুজো মন্ডপ পরিদর্শন করলেন, প্রয়োজনীয় সহায়তা দিতে নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী

আগরতলা, ১৮ অক্টোবর: শারদোৎসবের চতুর্থীর দিনে অঘটন রাজধানী আগরতলার উজান অভয়নগরস্থিত ব্লাডসান ক্লাবে। বুধবার এক আকস্মিক অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে গেলো এই ক্লাবের পুজো মন্ডপ। পরবর্তী সময়ে এই খবর পেয়ে সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শনে যান মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। ঘটনা সম্পর্কে ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন তিনি। পাশাপাশি এই ঘটনায় পুজো উদ্যোক্তাদের সমবেদনা জানিয়ে প্রয়োজনীয় সহযোগিতা করার জন্য পশ্চিম জেলার জেলাশাসককে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। 
আকস্মিক অগ্নিকাণ্ডের মতো অঘটনে রাজধানীর উজান অভয়নগর এলাকায় সামান্য হলেও ম্লান হয়ে গেল পুজোর আনন্দ। বুধবার ব্লাডসান ক্লাবের পুজো মন্ডপে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। জানা যায়, বিদ্যুতের শট সার্কিট থেকে নির্মীয়মান পুজো মন্ডপে আগুন লাগে। কয়েক মিনিটের মধ্যে সেই আগুন ছড়িয়ে পড়ে গোটা মন্ডপ ভস্মীভূত করে দেয়। যে ঘটনায় কিছু সময়ের জন্য এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। যথারীতি এই খবর যায় মুখ্যমন্ত্রীর কাছে। সেসময় একটা অনুষ্ঠানে ছিলেন তিনি। অনুষ্ঠান শেষ হওয়ার পরপরই প্রশাসনের আধিকারিকদের নিয়ে ঘটনাস্থলে হাজির হন মুখ্যমন্ত্রী। এবিষয়ে তিনি কথা বলেন পুজোর আয়োজক তথা ক্লাব কর্মকর্তাদের সঙ্গে। প্রশাসনের তরফে এই আপদকালীন পরিস্থিতিতে যা যা সহায়তা দেওয়া যায় সেবিষয়ে আশ্বস্ত করেন। 
পরবর্তীতে সংবাদ মাধ্যমকে দেওয়া প্রতিক্রিয়ায় মুখ্যমন্ত্রী জানান, প্রাথমিকভাবে যে খবর এসেছে সেটা বিদ্যুতের শট সার্কিট থেকে আগুন লেগেছে। তদন্তের পরই অগ্নিকাণ্ডের আসল কারণ জানা যাবে। এই ঘটনায় ক্লাব কর্তৃপক্ষকে প্রয়োজনীয় সহযোগিতার জন্য জেলাশাসককে বলা হয়েছে। মুখ্যমন্ত্রী এই অনাকাঙ্ক্ষিত ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। এই ঘটনার প্রেক্ষিতে মুখ্যমন্ত্রী রাজ্যের সার্বজনীন পুজো উদ্যোক্তাদের প্রতি পুজো প্যান্ডেল নির্মাণ চলাকালীন আনুষঙ্গিক সতর্কতা অবলম্বন করার জন্য আবেদন জানিয়েছেন।
এই ক্ষতিগ্রস্ত পুজো প্যান্ডেল পরিদর্শন কালে মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার, সোসাইটি ফর ম্যানেজমেন্ট অফ কালচারাল কমপ্লেক্সের চেয়ারম্যান নবেন্দু ভট্টাচার্য, প্রদেশ বিজেপির সাধারণ সম্পাদক পাপিয়া দত্ত, পশ্চিম জেলার জেলাশাসক ড: বিশাল কুমার, জেলা পুলিশ সুপার কিরণ কুমার কে সহ অন্যান্য প্রশাসনিক আধিকারিকগণ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ