Advertisement

Responsive Advertisement

মানুষকে ন্যায় বিচার পাইয়ে দিতে বিশেষ ভূমিকা নিতে হবে বিজেপি লিগ্যাল সেলকে: মুখ্যমন্ত্রী

আগরতলা, ১৫ অক্টোবর: মানুষের সেবার জন্যই সংগঠন। এই দৃষ্টিভঙ্গি নিয়ে সংগঠনগুলিকে কাজ করতে হবে। সেবার মানসিকতা নিয়েই মানুষের সার্বিক কল্যাণে কাজ করছে ভারতীয় জনতা পার্টি নেতৃত্বাধীন বর্তমান রাজ্য সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মার্গদর্শনে মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক স্থাপন করতে হবে। সম্পর্ক স্থাপনের পাশাপাশি মানুষের সমর্থন আদায় করতে হবে। পাশাপাশি আইন শৃঙ্খলা রক্ষার প্রশ্নে আইনজীবীদের একটা গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। 
রবিবার আগরতলার টিবি এসোসিয়েশন প্রেক্ষাগৃহে বিজেপি প্রদেশ লিগ্যাল সেলের উদ্যোগে আয়োজিত স্বেচ্ছা রক্তদান শিবিরের উদ্বোধন করে একথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। 
এই সামাজিক কর্মসূচির উদ্বোধন করে মুখ্যমন্ত্রী বলেন, প্রদেশ লিগ্যাল সেলের কাছে মানুষের অনেক প্রত্যাশা রয়েছে। তাদের বিশ্বাস আছে যে, আইনী কোন সমস্যা হলে লিগ্যাল সেলের কর্মকর্তারা সহায়তা করবেন এবং আদালত থেকে ন্যায় বিচার পাবেন। এদিন স্বেচ্ছা রক্তদান কর্মসূচি আয়োজন করায় লিগ্যাল সেলকে ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী। তিনি বলেন, রক্তদান একটি মহৎ দান। এর উপরে কোন কিছু হয় না। জনসংখ্যার অনুপাতে অন্তত ১ শতাংশ রক্ত মজুত রাখতে হয়। বর্তমানে রাজ্যে লোকসংখ্যা প্রায় ৪০ (চল্লিশ) লক্ষ। সেই হিসেবে সারা রাজ্যে ৪০ হাজার ইউনিট রক্ত মজুত রাখতে হবে। রক্তের স্বল্পতা দেখা দিলে মানুষের সমস্যা হয়। গত বছর বিভিন্ন স্বেচ্ছা রক্তদান কর্মসূচির মাধ্যমে প্রায় ৪২ হাজার ইউনিট রক্ত সংগ্রহ হয়েছে সারা রাজ্যে। কিন্তু এবার বিধানসভা নির্বাচনের সময়ে রক্তের কিছুটা ঘাটতি দেখা দিয়েছিল। সেই ঘাটতি নিরসনে এগিয়ে আসার জন্য রাজ্যবাসীর উদ্দেশ্যে আহ্বান রেখেছিলাম। এরপরই বিভিন্ন ক্লাব, স্বেচ্ছাসেবী সংস্থা, সংগঠন এগিয়ে আসে। এতে রক্তের স্বল্পতা দ্রুত কাটিয়ে উঠা সম্ভব হয়। রক্ত ভগবানের দেওয়া একটা সেরা উপহার। রক্তের বিকল্প একমাত্র রক্তই। 
মুখ্যমন্ত্রী ডাঃ সাহা আরো বলেন, রক্তের কোন ধর্ম নেই, বর্ন নেই। যে কেউ রক্তদান করতে পারেন। এরমধ্যে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান কোন ভেদাভেদ নেই। রক্তকে সামনে রেখে অনেক কিছু শিক্ষণীয় রয়েছে। রক্তদানের মাধ্যমে মানুষের সঙ্গে মানুষের আত্মিক সম্পর্ক গড়ে উঠে। রক্ত দেওয়া - নেওয়ার মধ্যে একটা আত্মিক সম্পর্ক চলে আসে। 
মুখ্যমন্ত্রী বলেন, উন্নয়নের লক্ষ্য নিয়েই কাজ করছে এই সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও উন্নয়নের স্বার্থে সব কা সাথ, সব কা বিকাশ, সব কা বিশ্বাস দৃষ্টিভঙ্গি নিয়ে কাজ করে চলেছেন। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় উন্নয়নের জন্য কাজ করছে রাজ্য সরকারও। উন্নয়নের কোন ধর্ম হয় না। আর এই বার্তা মানুষের কাছে পৌঁছাতে পারায় সাম্প্রতিক উপ নির্বাচনে বক্সনগর বিধানসভা কেন্দ্রে বিশাল সংখ্যায় ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন ভারতীয় জনতা পার্টির প্রার্থী। মানুষের আস্থা রয়েছে এই সরকারের উপর। মানুষকে ন্যায় বিচার পাইয়ে দিতে বিশেষ ভূমিকা নিতে হবে বিজেপি লিগ্যাল সেলের সদস্যদের। 
অনুষ্ঠানে বিশিষ্ট অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতীয় জনতা পার্টির প্রদেশ সভাপতি রাজীব ভট্টাচার্য, বিজেপি নেতা তথা বিশিষ্ট চিকিৎসক ডাঃ অশোক সিনহা সহ অন্যান্য নেতৃবর্গ। এদিন অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী রক্তদান শিবির পরিদর্শন করেন ও রক্তদাতাদের উৎসাহিত করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ