Advertisement

Responsive Advertisement

অবসরপ্রাপ্ত ট্রাফিক পুলিশে উদ্যোগে ধর্মনগরে ট্রাফিক সচেতনতা শিবির অনুষ্ঠিত

অয়ন নাগ, ধর্মনগর, ৮অক্টোবর : রবিবার উত্তর জেলার ধর্মনগর থানাধীন কামেশ্বর বাজারে অবসরপ্রাপ্ত ট্রাফিক পুলিশ শৈলজা শঙ্কর ভট্টাচার্যের উদ্যোগে ট্রাফিক এক সচেতনতা শিবির অনুষ্ঠিত হয়। মূলত সড়ক দুর্ঘটনা এড়াতে ট্রাফিক আইন মেনে চলা কতটুকু জরুরী তা নিয়ে বিশেষ সচেতনতা শিবিরটির আয়োজন করা হয়।
এই শিবিরে উপস্থিত ছিলেন বাগবাসা বিধানসভা কেন্দ্রের বিধায়ক যাদব লাল নাথ, উত্তর জেলার পুলিশ সুপার ভানুপদ চক্রবর্তী, বিএমএস'র উত্তর জেলা সাধারণ সম্পাদক বিপ্লব দাসসহ বিভিন্ন ব্যাক্তিবর্গ ও আধিকারিকরা।
এই সভায় বিধায়ক যাদব লাল নাথ বলেন ট্রাফিক আইন ট্রাফিকদের জন্য নয়, আমাদের সুস্থ জীবন যাপন এবং আমাদেরকে রক্ষা করার জন্য। অনেকেই হেলমেট পড়েন না বা হেলমেট ঝুলিয়ে সাথে নিয়ে বাইক চালান পুলিশ দেখলে মাথায় লাগান। কিন্তু যখন দুর্ঘটনা আসে তখন সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা থাকে আমাদের মাথাটা। আর মাথার আঘাত মৃত্যুর কারণ হয়ে দাঁড়ায়। তাই ট্রাফিক পুলিশকে ফাঁকি দিতে নয় বা তাদেরকে মান্যতা দিতে নয় নিজেদের জীবন রক্ষার্থে ট্রাফিক আইন মেনে চলা একান্ত জরুরী। রাস্তা দিয়ে হাঁটার সময় অনেকেই এমন করে হাঁটেন যে নিজের বাড়ির উঠানে হাঁটছেন। এতে দুর্ঘটনা ঘটার প্রবণতা বৃদ্ধি পায়। নিজের পাশাপাশি অন্য কেউ দুর্ঘটনার কবলে পড়তে হয়। উত্তর জেলা পুলিশ সুপার ভানুপদ চক্রবর্তী বলেন, নিজের জীবন রক্ষার্থে পাশাপাশি অন্যের জীবনকে রক্ষা করে সুস্থ সমাজ গঠনে ট্রাফিক আইন মেনে চলা উচিৎ। একজন অবসরপ্রাপ্ত ট্রাফিক কর্মী যেভাবে মানুষের প্রয়োজনে ট্রাফিক আইনের উপর সচেতনতার শিবির করে মানুষকে সচেতন করার প্রয়াস চালিয়েছেন তার জন্য অবসরপ্রাপ্ত ট্রাফিক শৈলজা শংকর ভট্টাচার্যকে অসংখ্য ধন্যবাদ জানান। বিএমএস'র উত্তর জেলার সাধারণ সম্পাদক বিপ্লব দাস, দুর্গাপূজা এবং কালীপূজাতে কিছু কিছু পূজা কমিটি যেভাবে যানবাহন আটক করে চাঁদা আদায় করছে তার তীব্র সমালোচনা করেন।
সচেতনতা মূলক শিবিরের পাশাপাশি বিধায়ক যাদব লাল দেবনাথ, উত্তর জেলা পুলিশ সুপার ভানুপদ চক্রবর্তী এবং অন্যান্যরা রাস্তায় নেমে ট্রাফিকের কাজও করেন। যেসব দ্বিচক্র যান আরোহী হেলমেট না লাগিয়ে রাস্তা দিয়ে যাচ্ছিল তাদেরকে কেমন করে হেলমেট পড়ে যাতায়াত করতে হবে তা নিয়ে সচেতন করেন এবং তাদেরকে ফুল দিয়ে আপ্যায়ন করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ