Advertisement

Responsive Advertisement

হজাগিরি নৃত্য শিল্পী পদ্মশ্রী সত্যরাম রিয়াং এর মৃত্যুতে মুখ্যমন্ত্রী ও কেন্দ্রীয়মন্ত্রীর শোক

 আগরতলা, ২অক্টোবর: রাজ্যের ঐতিহ্যবাহী হজাগিরি নৃত্যের প্রবাদ প্রতিম শিল্পী পদ্মশ্রী সত্যরাম রিয়াং শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। গুনি এই শিল্পীর মৃত্যুতে শোকব্যক্ত রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা, কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিকসহ অন্যান্যরা। 
কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক শোক ব্যক্ত করে লিখেছেন, আমাদের ঐতিহ্যবাহী হজাগিরি নৃত্যের প্রবাদ প্রতিম শিল্পী পদ্মশ্রী সত্যরাম রিয়াং মহোদয়ের প্রয়াণে আমি গভীরভাবে মর্মাহত। আমি ঈশ্বরের নিকট তাঁর বিদেহী আত্মার সদগতি কামনা করছি এবং ওনার পরিবার-পরিজন ও অগণিত গুণমুগ্ধদের বিয়োগ-ব্যথা সহ্য করার শক্তি প্রদান করুক এই প্রার্থনা করি।
রাজ্যের ঐতিহ্যবাহী হজাগিরি নৃত্যের বিকাশে এবং বিশ্ব দরবারে এই নৃত্যকে তুলে ধরার ক্ষেত্রে তাঁর অবদান রাজ্যবাসী চিরকাল মনে রাখবে।
ওঁ শান্তি।।
অপরদিকে রাজ্যের মুখ্যমন্ত্রী শিল্পীর মৃত্যুতে শোক ব্যক্ত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, রাজ্যের ঐতিহ্যপূর্ণ হজাগিরি নৃত্যের প্রবাদ প্রতিম শিল্পী পদ্মশ্রী সত্যরাম রিয়াং এর প্রয়াণে আমি ভীষণভাবে মর্মাহত। আমি ঈশ্বরের কাছে বিদেহী আত্মার সদগতি কামনা করছি এবং ওনার পরিবার-পরিজন ও অগণিত গুণমুগ্ধদের বিয়োগ-ব্যথা সহ্য করার শক্তি প্রদানের প্রার্থণা করি।
বিশ্ববাসীর সামনে রাজ্যের জনজাতি লোকনৃত্য হজাগিরিকে তুলে ধরার ক্ষেত্রে তাঁর অনন্য ভূমিকা চিরস্মরণীয় হয়ে থাকবে। ওঁ শান্তি।।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ