Advertisement

Responsive Advertisement

প্রয়াত ও প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ৩৯তম প্রয়াণ দিবস উদযাপন করলো প্রদেশ কংগ্রেস

 আগরতলা, ৩১ অক্টোবর : ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের উদ্যোগে দেশের প্রথম মহিলা প্রধানমন্ত্রী তথা ভারতরত্ন প্রাক্তন ও প্রয়াত ইন্দিরা গান্ধীর ৩৯তম প্রয়াণ দিবস উদযাপন করা হয় মঙ্গলবার।  এদিন সকালে আগরতলার কংগ্রেস ভবনের সামনে প্রথমে জাতীয় পতাকা উত্তোলন করলেন বিধায়ক গোপালচন্দ্র রায়, দলীয় পতাকা উত্তোলন করলেন প্রদেশ সভাপতি আশীষ কুমার সাহা, মহিলা কংগ্রেসের পতাকা উত্তোলন করেন প্রদেশ মহিলা কংগ্রেস সভানেত্রী সর্বাণী ঘোষ চক্রবর্তী, যুবক যুবক কংগ্রেসের পতাকা উত্তোলন করেন পদের যুব কংগ্রেস সভাপতি রাখু দাস, একইভাবে সেবা কংগ্রেস দলের পতাকা উত্তোলন করেন নেতা। 
পরে ইন্দিরা গান্ধীর প্রতিকৃতিতে মাল্যদান করেন এদিন কর্মসূচিতে উপস্থিত দলীয় নেতৃত্বরা। তারপর কংগ্রেস ভবন থেকে হেটে যান রাজধানীর গান্ধীঘাট এলাকার শহীদ বেদীতে। সেখানে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন দলের সভাপতিসহ অন্যান্য নেতাকর্মীরা।  
 এদিনের এই কর্মসূচি সম্পর্কে বলতে গিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি আশীর সাহা জানান, ভারতের সংহতি রক্ষার জন্য প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী আজকের দিনে বলিদান দিয়েছিলেন, তাই জাতীয় কংগ্রেসের তরফে এই দিনটিকে বলিদান দিবস হিসেবে পালন করা নির্দেশ দেওয়া হয়েছে। এই কর্মসূচির অংশ হিসেবে ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের তরফেও যথাযোগ্য মর্যাদার সঙ্গে দিনটি উদযাপন করা হচ্ছে। ইন্দিরা গান্ধীর এই বলিদানকে দেশবাসী ভুলতে পারেনি। তার এই বলিদান কে অনুপ্রেরণা হিসেবে মানুষ মেনে নিয়ে জাতি ধর্ম বর্ণ এগিয়ে চলছে। তার দেখানো দিশায় উদ্বুদ্ধ হয়ে আগামী দিনে এগিয়ে চলার সংকল্প নেওয়ার জন্য প্রতিবছর দিনটি উদযাপন করা হয়ে থাকে।
 প্রদেশ কংগ্রেসের পাশাপাশি রাজ্যের প্রতিটি জেলা কংগ্রেসের উদ্যোগেও নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনটি পালন করা হচ্ছে। এর মধ্যে রক্তদান কর্মসূচির ও আয়োজন করা হয়েছে। প্রদেশ মহিলা কংগ্রেস ও যুব কংগ্রেসের উদ্যোগে আগরতলায় এবং খোয়াইথে রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে। সোনামুড়ায় স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ