Advertisement

Responsive Advertisement

ধনতেরাস উপলক্ষে কালিকা জুয়েলার্স ১লা থেকে ১২ নভেম্বর পর্যন্ত জুয়েলারি উৎসবের আয়োজন করেছে

আগরতলা, ৩১ অক্টোবর : ধনতেরাস ধন-সম্পত্তি ও ঐশ্বর্য্যের দেবী লক্ষ্মীর আরাধনার উৎসব। বহুকাল আগে থেকেই এই উৎসবটি হিন্দিভাষী অঞ্চলে সাড়ম্বরে পালন করা হতো। বর্তমানে বাংলা ও ত্রিপুরায় জাকজমক ভাবে এই পার্বনটি পালন করা হচ্ছে। প্রচলিত আছে এই ধনতেরাস পার্বনে সোনা কিনলে ধন-সম্পদ বৃদ্ধি হয় - সমৃদ্ধি লাভ করে। তাই এই সময় স্বর্ণালঙ্কার কেনার ধূম লেগে যায়। রাজধানী আগরতলার অন্যতম সুপরিচিত কালিকা জুয়েলার্স “ধনং দেহি - ধনতেরাস” নামে এই উৎসবটি উদ্‌যাপন করে আসছে প্রতিবছর। এবারও তার ব্যতিক্রম নয়। এই উপলক্ষে আগামী ১লা নভেম্বর থেকে ১২ই নভেম্বর পর্যন্ত চলবে উৎসব ছাড় বলে প্রতিষ্ঠানের পক্ষ থেকে মঙ্গলবার এক সাংবাদিক সম্মেলন করে একথা জানানো হয়েছে।
এবার গ্রাহকদের জন্য প্রতিষ্ঠান নিয়ে এসেছি নতুন নতুন অত্যন্ত আকর্ষনীয় ডিজাইনের স্বর্ণালঙ্কার। ভারতের বিভিন্ন প্রদেশ থেকে এইসব স্বর্নালঙ্কার সংগ্রহ করা হয়েছে। ভারী এবং আকর্ষনীয় দেখতে 'নবাবী' স্বর্নালঙ্কার, 'কিউবান' দেখতে অনেকটা নবাবী'র মত হলেও কম সোনায় গড়া। এছাড়া কম ওজনের সোনায় গড়া-‘পেসার কাস্টিং' রিং, সাউথ ইন্ডিয়ার বিশেষ করে কোয়েম্বাটোরের আকর্ষনীয় কালেকশান, ওয়েষ্ট ও নর্থ ইন্ডিয়া থেকে নতুন নতুন আকর্ষনীয় ডিজাইনের গয়না। সবার ওপরে 'ষোল আনা বাঙালীয়ানা' সোনার গয়নার আয়োজন।
এই উৎসবে স্বর্নালঙ্কারের সাথে রয়েছে বহু উপহারের ছড়াছড়ি। যে কোনো ক্রেতা নূন্যতম ১০ গ্রাম স্বর্ণালঙ্কার কিনলে পাবেন স্বর্নমুদ্রা। আর তার নিচে প্রত্যেক কেনাকাটায় আছে নিশ্চিত উপহার। সোনার গয়নার মজুরিতে পাবেন ২০% ছাড়, প্রতিদিন ৩ জন নির্বাচিত ক্রেতার মধ্যে একজন পাবেন ১টি ওয়াশিং মেশিন, একজন পাবেন ১টি ইলেকট্রিক ওভেন, একজন পাবেন ১টি মিক্সচার গ্রাইন্ডার। শারদীয় মিলনমেলা ও ধনং দেহি ধনতেরাসের নির্বাচিত ৫ জন "সোনার মেয়ে" পাবেন- প্রত্যেকে ১টি করে স্কুটি।
ধনং দেহি ধনতেরাসে সকলের ধন সম্পদ বৃদ্ধি হোক- কালিকা জুয়েলার্সের এটাই একান্ত কামনা বলেও জানানো হয়েছে প্রতিষ্ঠানের তরফে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ