Advertisement

Responsive Advertisement

নীরমহলকে বিশ্বের পর্যটন মানচিত্রে তুলে ধরতে উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার :মুখ্যমন্ত্রী


আগরতলা, ৮ অক্টোবর: রাজ্যের আকর্ষনীয় পর্যটন কেন্দ্রগুলির মধ্যে অন্যতম একটি নীরমহল। দেশ বিদেশের পর্যটকদের কাছে নীরমহলকে আরও আকর্ষনীয় করে তুলতে উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। এর পাশাপাশি নীরমহলের অভ্যন্তরে যেসব কক্ষ রয়েছে সেগুলিরও সংস্কার করা হচ্ছে। রবিবার মেলাঘরের রাজঘাটে ঐতিহ্যবাহী নীরমহল জল উৎসবের সমাপ্তি অনুষ্ঠানে একথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। এই উপলক্ষে দূরপাল্লার সাঁতার প্রতিযোগিতা ও নৌকাবাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। 
সমাপ্তি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা রুদ্রসাগরে প্রথমবার নৌকাবাইচ উপভোগ করার সুযোগ পেয়ে তাঁর অভিব্যক্তির কথা তুলে ধরে বলেন, দূরপাল্লার সাঁতার প্রতিযোগিতা ও নৌকাবাইচ প্রতিযোগিতা এই উৎসবকে আরও প্রাণবন্ত করেছে। নীরমহল জল উৎসবকে আগামী দিনে আরও আকর্ষনীয় করে তুলতে এবং রাজন্য আমলের নীরমহলকে বিশ্বের পর্যটন মানচিত্রে তুলে ধরতে উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। 
অনুষ্ঠানে বিশিষ্ট অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিপাহীজলা জিলা পরিষদের সভাধিপতি সুপ্রিয় দাস দত্ত, বিধায়ক কিশোর বর্মণ, বিধায়ক তফাজ্জল হোসেন, মেলাঘর পুর পরিষদের চেয়ারপার্সন অনামিকা ঘোষ পাল রায়, সিপাহীজলা জেলার জেলাশাসক ডা. বিশাল কুমার, সমাজসেবী শিবু পাল সহ অন্যান্যরা। অনুষ্ঠানে ৩ দিনব্যাপী উৎসব উপলক্ষে অনুষ্ঠিত মনসামঙ্গল, সাঁতার ও নৌকাবাইচ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন মুখ্যমন্ত্রী সহ অন্যান্য অতিথিগণ।
এদিন সমাপ্তি অনুষ্ঠান উপলক্ষে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উল্লেখ্য, গত ৬ অক্টোবর ৩ দিনব্যাপী ঐতিহ্যবাহী নীরমহল জল উৎসবের সূচনা হয়েছিল।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ