Advertisement

Responsive Advertisement

মহা ষষ্ঠীর দিনভর রাজ্যের বিভিন্ন দুর্গাপূজার প্যান্ডেল উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী


আগরতলা, ২০অক্টোবর: দুর্গাপূজার মহাষষ্ঠীতেও দিনভর পূজা প্যান্ডেলের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা। শুক্রবার উত্তর জেলার ধর্মনগর থেকে পূজা প্যান্ডেলের উদ্বোধন শুরু করেন। এর পর ঊনকোটি খোয়াই হয়ে আগরতলাতে এসেও একাধিক ক্লাবের পূজা প্যান্ডেলের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।
এদিন সন্ধ্যায় রাজধানী আগরতলার অভয়নগর এলাকার শান্তিকামী ক্লাবের পূজা উদ্বোধন করেন তিনি। এই সময় মুখ্যমন্ত্রীর সঙ্গে  উপস্থিত ছিলেন আগরতলা পুর নিগমের ১২ নম্বর ওয়ার্ডের কর্পোরেটর শান্তা সাহা, কর্পোরেট ও পুর নিগমের নর্থ জোনের চেয়ারম্যান প্রদীপ চন্দ, প্রদেশ বিজেপির সাধারণ সম্পাদিকা পাপিয়া দত্ত  জিমনাস্ট দীপা কর্মকার, সদর শহরাঞ্চল জেলা কমিটির সভাপতি অসীম ভট্টাচার্য সহ ক্লাবের কর্মকর্তারা।
এরপর রাধামাধব উন্নয়ন সংঘের প্যান্ডেলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এই সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন প্রদেশ বিজেপির সাধারণ সম্পাদিকা পাপিয়া দত্ত পুর নিগমের নর্থ জোনের চেয়ারম্যান প্রদীপ চন্দ, প্রদেশ বিজেপির সাধারণ সম্পাদিকা পাপিয়া দত্ত, সদর শহরাঞ্চল জেলা কমিটির সভাপতি অসীম ভট্টাচার্যসহ ক্লাবের কর্মকর্তারা।সহ ক্লাবের কর্মকর্তারা। ফিতা কেটে প্যান্ডেলের উদ্বোধন করেন। প্যান্ডেল চত্বর ঘুরে দেখেন। ক্লাবের সদস্য ও স্মরণিকা কমিটির আহ্বায়ক প্রবীর দাসের উদ্যোগ তৈরি এবছরের স্মরণিকা "চরৈবেতি" প্রকাশ করা হয়। এদিন মুখ্যমন্ত্রী আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন করেন। এবছর এই পূজা কমিটির সম্পাদক ভাস্কর চক্রবর্তী। তিনি জানান গত প্রায় ৬০ বছর ধরে রাধামাধব উন্নয়ন সংঘের পূজা হয়ে আসছে। এবছরের দুর্গাপূজার প্যান্ডেলের থিম মাইন্ডক্র্যাফট, এটি শিশুদের একটি ভিডিও গেম। গত কয়েক বছর ধরে তারা শিশুদের মনোরঞ্জনের কথা চিন্তা করে এই ধরনের থিমের প্যান্ডেল করে আসছেন। এর আগে ফুচকার প্যান্ডেল, চকলেটের প্রতিমা, চিপসের প্যাকেটের প্যান্ডেল, ছোটা ভীমের প্যান্ডেল ইত্যাদি তৈরি করে এসেছেন। যা শিশু কিশোর এবং তাদের পরিবারের সদস্যদের খুব আকৃষ্ট করেছিল। এই প্রতিদিন হাজার হাজার দর্শনার্থীর সমাগম হয়েছিল। এবছর ও তার ব্যতিক্রম হবে না বলে তাদের আশা। পূজার পাশাপাশি রাধানগরে বস্তি এলাকার মানুষদের মধ্যে পূজা উপলক্ষে বস্ত্র বিতরণসহ বিভিন্ন সামাজিক কর্মসূচির আয়োজন করে থাকেন। নবমীতে ভোগের আয়োজন করা হয়। এবছর ও তার ব্যতিক্রম হবে না বলে জানান তিনি। এত কিছুর আয়োজন করা হলেও বাজেট খুব বেশি নয়। মাত্র ছয় লক্ষ টাকার বাজেটে এইসব করা হচ্ছে। প্যান্ডেলের শিল্পী স্থানীয় ক্লাবেরই এক সদস্য বলেও জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ