Advertisement

Responsive Advertisement

অস্ত্রের মুখে হাত পা বেঁধে মানিক্যনগরে রহস্যজনক ভাবে ডাকাতির অভিযোগ


বক্সনগর, ৮ অক্টোবর : রাজ্যে সরকারকে বেকায়দায় ফেলতে চুরি, ডাকাতির, ছিনতাই অস্বাভাবিক মাত্রায় বেড়েছে। বিশেষ করে বাংলাদেশ থেকে চোরের দল সীমান্ত পেরিয়ে এপারে আসে চুরি বা ডাকাতি করে আবার বাংলাদেশে ফিরে যাচ্ছে বলে অভিযোগ। সীমান্তের ঢিলেঢালা নিরাপত্তার সুযোগ নিয়ে বাংলাদেশের ডাকাতের দল এপারে এসে চুরি ডাকাতি চালিয়ে যাচ্ছে। অস্ত্রশস্ত্র নিয়ে ঢুকছে তারা। বিশেষ করে সীমান্ত এলাকার মানুষ এখন আতঙ্কিত। সীমান্তে কাঁটাতার বেড়া কেটে চোরের দল এপারে আসছে। শীতঘুমে সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানদের খুঁজে পাওয়াই মুশকিল।
রাতের বেলা সীমান্ত ছেড়ে তারা অন্য কাজে ব্যাস্ত থাকে। ফলে মওকা পেয়ে ডাকাত দল অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে এপারে আসে বলে অভিযোগ। জানা যায় প্রথমে ডাকাতের দল বাড়ির মূল গেটের তালা ভেঙ্গে বাড়িতে প্রবেশ করে। পরে ডাকাতের দল আব্দুল আলীমের ছেলে মনির হোসেনের ঘরের তালা ভেঙ্গে ঘরে প্রবেশ করে তার হাত-পা বেঁধে অস্ত্র ধরে সমস্ত জিনিসপত্র লুটপাট করে,পরে তার বাবা আব্দুল আলীমের ছেলেকে দিয়ে দরজা খুলে ঘুম থেকে ওঠিয়ে হাতপা- মুখ বেঁধে ঘরের সমস্ত স্বর্ণালংকার নগদ অর্থ নিয়ে চম্পট দেয় ডাকাত দল। রোমহর্ষক এই ঘটনাটি ঘটে কলমচৌড়া থানাধীন মানিক্যনগর পূর্বপাড়া ৬ নং ওয়ার্ড এলাকায়।
ঘটনার বিবরণে জানা যায় শনিবার রাত আনুমানিক একটায় মানিক্যনগর পূর্বপাড়া আব্দুল আলীমের বাড়িতে ডাকাতি করার জন্য এক সশস্ত্র ডাকাত দল হানা দেয়। ঘরের দরজা বন্ধ ছিল, ডাকাত দল দরজা ভেঙে ঘরের ভেতর প্রবেশ করে প্রথমে হাত-পা বেঁধে পাঁচ ভরি স্বর্ণ অলংকার এবং নগদ প্রায় আড়াই লক্ষ টাকা নিয়ে যায়। তাছাড়া নিত্য প্রয়োজনীয় কাপড় বিভিন্ন নথিপত্র নিয়ে যায় ডাকাত দল।বাড়ির সদস্যরা জানিয়েছেন ডাকাত দল প্রায় ১০-১২ জনের একটা টিম ছিল। তার মধ্যে ঘরে পাঁচ থেকে ছয় জন প্রবেশ করে।বাকিরা বাহিরে মুখ বাধা অবস্থায় ছিল।এই হিংস্র ডাকাত দলের কাছে ধারালো দা,ছুঁড়ি,বোজালি,পিস্তল সহ সবকিছুই ছিল। ঘরে ঢুকে পুরুষ লোকদের হাত পা বেঁধে ঘরের সমস্ত মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। না দিলে প্রানে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। বাড়ির মালিক আব্দুল আলিম ধারালো অস্ত্র দেখে হতভম্ব হয়ে ঘরের সমস্ত স্বর্ণালঙ্কার টাকা পয়সা ডাকাত দলের হাতে তুলে দেয়। এতে বাড়ির মালিক আব্দুল আলিম এবং তার পরিবার প্রাণ ভিক্ষা পায়। কোন কিছুই রাখিনি ঘরের মধ্যে। তবে যে গাড়ি করে ডাকাত দল এসেছে সেটা ছিল সাদা রঙের আলটু গাড়ি। এইভাবে গভীর রাতে দুঃসাহশিক চুরি কিংবা ডাকাতি গত কয়েক বছরের মধ্যে প্রথম দেখা দিয়েছে গোটা বক্সনগর এলাকায়।ডাকাত দলের সদস্যরা প্রায় দু'ঘণ্টা ধরে বাড়ির প্রত্যেকটি ঘরে তাণ্ডব চালায় বলে জানা যায়।ডাকাতের দল বাড়ির লোকজনদের ভয়-ভীতি দেখিয়ে সর্বস্ব লুট করে চলে যাওয়ার পর ডাকাতের ঘটনার খবর পেয়ে থানার পুলিশ ভোর রাতে আনুমানিক ৪ ঘটিকা সময় ছুটে যায়।পরে সকাল ৯টায় থানার ভারপ্রাপ্ত ওসি ডাকাতি হওয়ার ঘটনাটি তদন্ত শুরু করেন।
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ