Advertisement

Responsive Advertisement

বহি:রাজ্য থেকে মাছ নিয়ে আসা গাড়িগুলির জন্য নাগিছড়ায় গড়ে তোলা হয়েছে অত্যাধুনিক ইয়ার্ড

আগরতলা, ৭অক্টোবর: রাজধানী আগরতলা শহরকে যানজট মুক্ত রাখতে এবং বাজার এলাকা সুন্দর পরিষ্কার পরিচ্ছন্ন ও নির্মল রাখতে রাজ্য সরকার ও পুর নিগম যৌথভাবে উদ্যোগ নিয়েছে। এর অংশ হিসেবে খয়েরপুর-আমতলী বাইপাস রাস্তার নাগিছড়া থেকে ১.২ কিলোমিটার দূরে গড়ে তোলা হয়েছে নাগিছড়া ফিশ ট্রানশিপমেন্ট ইয়ার্ড। পুর নিগমের সিদ্ধান্তক্রমে এখন থেকে বটতলা, মহারাজগঞ্জ বাজারসহ প্রতিটি বাজারে বহি:রাজ্য থেকে যে সকল বড় ট্রাকে করে মাছ এনে লোডিং আন লোডিং করা হয়, কিছু দিনপর তা আর করা যাবে না। বড় গাড়িগুলিকে রাখতে হবে নাগিছড়া ফিশ ট্রানশিপমেন্ট ইয়ার্ডে। সেখান থেকে ছোট গাড়ি করে বাজারে নিয়ে আসতে হবে মাছ। আগামী ১২ অক্টোবর মুখ্যমন্ত্রীর হাত ধরে যার সূচনা হতে যাচ্ছে এটি । ২০১৭ সালে শুরু হয়েছিল যার কাজ খরচ পড়েছে সাড়ে তিন কোটি টাকা। সোসাইটি গঠন করে দেওয়া হয়েছে ইতিমধ্যেই। সোসাইটিতে পুর নিগমের কর্পোরেটরসহ বিভিন্ন আধিকারিকদের রাখা হয়েছে। নাগিছড়া ফিশ ট্রানশিপমেন্ট ইয়ার্ডে শ্রমিক এবং ড্রাইভারদের জন্য
ব্যবস্থা করা হয়েছে থাকা খাওয়ার। ব্যবস্থা রয়েছে বাথরুম স্নানাগারেরও। পাশাপাশি ২০শয্যা বিশিষ্ট ডরমেটরির ব্যবস্থাও করা হয়েছে ড্রাইভারদের থাকার জন্য। ন্যূনতম ভাড়ার মাধ্যমে থাকতে পারবেন তারা। নিরাপত্তা ব্যবস্থার জন্য বসানো হয়েছে সিসিটিভি পাশাপাশি গেটে ও থাকবে নিরাপত্তা কর্মী। নাগিছড়াস্থিত ফিশ ট্রানশিপমেন্ট ইয়ার্ডে শনিবার এক সাংবাদিক সম্মেলনে মেয়র দীপক মজুমদার এই বিষয়ে বিস্তারিত জানান, শহর আধুনিক হচ্ছে গতানুগতিক চিন্তাভাবনায় চললে হবে না। শহরকে যানজট মুক্ত করা এবং বাজার এলাকা গুলি পরিষ্কার পরিচ্ছন্ন ও নির্মল রাখতেই এই ব্যবস্থা চালু করা হচ্ছে। এই ব্যবস্থার ফলে বাজারে জনগণকে অসুবিধায় পড়তে হবে না পাশাপাশি বহি রাজ্য থেকে মাছ নিয়ে আসা ড্রাইভার সহ সহকারীদের ও থাকা এবং খাওয়ার বন্দোবস্ত করা হয়েছে নাগিছড়ায়। একসঙ্গে ছটি বড় গাড়ি থেকে মাল লোডিং আনলোডিং করা যাবে সেখানে। পাশাপাশি দশটি বড় গাড়ি ও পার্কিং করে রাখা যাবে। ছোট গাড়ি ২০ থেকে ৩০টি রাখা যাবে সেই জায়গায়।
পরবর্তীতে মহারাজগঞ্জ বাজারসহ অন্যান্য বাজারে বহি:রাজ্য থেকে বিভিন্ন সামগ্রী নিয়ে আসা অন্যান্য গাড়িগুলির বিষয়েও এমন চিন্তা ভাবনা রয়েছে নিগমের বলেও জানান মেয়র। এই সাংবাদিক সম্মেলনে মেয়র ছাড়াও উপস্থিত ছিলেন পুর নিগমের কমিশনার শৈলেশ যাদব, ডেপুটি কমিশনার মোহাম্মদ সাজ্জাদ, কর্পুরেটর তুষার ভট্টাচার্য কর্পোরেটর বাপি দাস কর্পোরেটর নিবাস দাশসহ অন্যান্যরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ