Advertisement

Responsive Advertisement

ধর্মনগর থেকে শিলচরগামী ট্রেনে অভিযান চালিয়ে সেগুন কাঠ উদ্ধার করল বনদপ্তর

অয়ন নাগ, ধর্মনগর, ১ নভেম্বর: কাঠ পাচারকারীরা এখন পাচারের জন্য যাত্রীবাহী ট্রেনকে মাধ্যম হিসেবে ব্যবহার করছে। বুধবার ধর্মনগর থেকে শিলচরগামী সকালের ট্রেনটিতে বন দপ্তরের কর্মীরা অভিযান চালিয়ে উদ্ধার করল ২৫ ফুট সেগুন কাঠ। ঘটনার বিবরণে জানা যায় আরপিএফ এবং জিআরপিএফ এর চোখে ধুলো দিয়ে রাজ্য থেকে বহু সেগুন কাঠ রেলে করে পাচারের অভিযোগ ছিল।
গোপন খবরের ভিত্তিতে ধর্মনগর বনদপ্তরের সাব ডিভিশনাল ফরেস্ট অফিসার সুব্রত সেন এবং রেঞ্জার হেমন্ত দেবনাথ'র নেতৃত্বে বনদপ্তরের কর্মীরা ধর্মনগর শিলচর গামী ট্রেনটিতে ভোর সাড়ে তিনটা চারটা থেকে তল্লাশি শুরু করে। তল্লাশিতে ট্রেনটির একেবারে শেষ কম্পার্টমেন্টে ২৫ ফুট সেগুন কাঠ উদ্ধার করে। যার বাজার মূল্য প্রায় ৩৫ হাজার টাকা। কিন্তু কাঠের সঙ্গে কে বা কারা ছিল কাউকে ধরা সম্ভব হয়নি। তারা তল্লাশি দেখে পালিয়ে যায়। এদিকে আরপিএফ এবং জিআরপিএফ এর বিরুদ্ধে কর্তব্যে অবহেলার অভিযোগ উঠে এসেছে।
কারণ তাদের চোখের সামনে দিয়ে কাঠ পাচার হলেও তারা দেখেনি বা দেখছি না ভাব নিয়ে সরে পড়ে। এতে রাজ্য সরকারের লক্ষ লক্ষ টাকার রাজস্বের একদিকে যেমন ক্ষয়ক্ষতি হচ্ছে তেমনি কাঠ পাচারকারীদের জন্য উত্তর জেলার বনভূমি ন্যাড়া হয়ে যাচ্ছে বলে অভিযোগ। সচেতন মহলের অভিযোগ এই পাচার চক্রের সঙ্গে একাংশ রেল কর্মীদের যোগসাজস রয়েছে। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ