Advertisement

Responsive Advertisement

চীনা আকাশ বাতি নিঃস্ব করে দিল আগরতলার একটি পরিবারকে, দাবী উঠছে এগুলি নিষিদ্ধ করার

আগরতলা, ১৩ নভেম্বর: চীনে তৈরি সস্তা আকাশ বাতি ছাড়া আমাদের বেশিরভাগেরই দেওয়ালি যেন অসম্পূর্ণ থাকে। কিন্তু এই সস্তার আকাশ বাতি কতটুকু ভয়ঙ্কর হতে পারে তা প্রত্যক্ষ করল আগরতলার মাস্টার পাড়া এলাকার এক পরিবার। রবিবার দেওয়ালির রাতে বাজি পটকা ও আকাশ বাতি নিয়ে যখন মানুষ মেতে উঠেছিলেন ঠিক তখনই একটি আকাশ বাতি উড়ে এসে মাস্টার পাড়ার বাসিন্দা বিশাল দেবের বাড়ির নারিকেল গাছে। শুকনো নারিকেল পাতা জ্বলে ওঠে, সকলের লক্ষ্যে এই আগুন টিনের ঘরের চালের উপর পড়ে যায় এবং মুহুর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে। খবর দেওয়া হয় অগ্নি নির্বাপক দপ্তরের অফিসে। খবর পেয়ে ১০ মিনিটের মধ্যে অগ্নি নির্বাপন দপ্তরের গাড়ি বাড়িতে এসে পৌঁছায় এবং আগুন নিয়ন্ত্রণে আনে।
 কিন্তু ততক্ষণে বাড়িত যাবতীয় সামগ্রী এমনকি মূল্যবান কাগজপত্র ও নগদ টাকা পুড়ে ছাই হয়ে গিয়েছে বলে জানান বিশাল। ৮ থেকে ৯ লক্ষ টাকার সামগ্রী নষ্ট হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।
 এই ঘটনা শুনে রীতিমতো আতঙ্কে রয়েছেন বিভিন্ন এলাকার কাচা ঘরের মালিকরা। কারণ দীপাবলীর পরেও যে হার আকাশ বাতি উড়ানো হয় তাতে যে কোন সময় যে কারো বাড়িতে দুর্ঘটনা ঘটতে পারে। এই পরিস্থিতিতে আকাশ বাতি নিষিদ্ধ করার দাবি উঠছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ