Advertisement

Responsive Advertisement

নানা অনুষ্ঠানে পন্ডিত জহরলাল নেহেরুর ১৩৪তম জন্মদিন পালন করলো ত্রিপুরা প্রদেশ কংগ্রেস


আগরতলা, ১৪ নভেম্বর: দেশের প্রথম প্রধানমন্ত্রী প্রয়াত পন্ডিত জহরলাল নেহেরুর ১৩৪তম জন্মদিন উপলক্ষে মঙ্গলবার নানা অনুষ্ঠান পালন করে ত্রিপুরা প্রদেশ কংগ্রেস। এদিন সকালে রাজধানী আগরতলার কংগ্রেস ভবনে প্রথমে জাতীয় পতাকা, দলীয় পতাকা, মহিলা কংগ্রেসসহ অন্যান্য শাখা সংগঠনের পতাকা উত্তোলন করা হয় উত্তোলন করা হয়। কংগ্রেস বিধায়ক সুদীপ রায় বর্মন, প্রদেশ কংগ্রেস সভাপতি আশীষ কুমার সাহা, প্রদেশ মহিলা কংগ্রেসের সভানেত্রী সর্বানী ঘোষ চক্রবর্তীসহ অন্যান্য নেত্রীবৃন্দ পতাকাগুলি উত্তোলন করেন। 
এরপর পন্ডিত জহরলাল নেহেরুর প্রতিকৃতিতে মাল্যদান করলেন উপস্থিত নেতা-নেত্রীরা। তারপর কংগ্রেস ভবনের সামনে থেকে এক বর্ণাঢ্য রেলির আয়োজন করা হয়। সুদীপ রায় বর্মন ও সর্বানী ঘোষ চক্রবর্তী শান্তির প্রতীক সাদা পায়রা উড়িয়ে রেলির সূচনা করেন। এই রেলিতে নানা বিষয়ক ট্যাবলুরও আয়োজন করা হয়। রেলি থেকে সকলে গান্ধীঘাট এলাকায় যান। সেখানে শহীদ বেদীতে মাল্যদান করলেন কংগ্রেস নেতৃত্বরা।
প্রদেশ কংগ্রেস সভাপতি আশীষ কুমার সাহা বলেন, দেশের প্রথম প্রধানমন্ত্রী প্রয়াত পন্ডিত জহরলাল নেহেরু শিশুদের খুব ভালোবাসতেন তাই তার জন্মদিনকে শিশু দিবস হিসেবে পালন করা হয় দেশ জুড়ে। কিন্তু বর্তমানে সরকার এই দিনটি পালন করছে না। এর মধ্যদিয়ে সংকীর্ণ তার পরিচয় দিচ্ছে।
একই ভাবে কংগ্রেস বিধায়ক সুদীপ রায় বর্মন বর্তমান সময়ে দেশের প্রথম প্রধানমন্ত্রী প্রয়াত পন্ডিত জহরলাল নেহেরুর জন্মদিন পালন না করার ঘটনার তীব্র নিন্দা জানান। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ