Advertisement

Responsive Advertisement

ধর্মনগরে উদ্বোধন হলো পুলিশ কল্যাণ ভান্ডারের

অয়ন নাগ, ধর্মনগর, ১৮ নভেম্বর : শনিবার ধর্মনগরের উত্তর জেলা পুলিশ সুপার অফিসের প্রাঙ্গণে উদ্বোধন হয়ে গেল পুলিশ কল্যাণ ভান্ডারের। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের রাজ্য পুলিশের এডিজিপি অনুরাগ ধ্যানকর,  তাছাড়াও উপস্থিত ছিলেন উত্তর জেলা শাসক তথা সমাহর্তা দেবপ্রিয় বর্ধন।
স্বাগত ভাষণ রাখেন উত্তর জেলার পুলিশ সুপার ভানুপদ চক্রবর্তী। এই পুলিশ কল্যাণ ভান্ডারের উদ্বোধনের ফলে পুলিশ কর্মীদের এবং অবসরপ্রাপ্ত পুলিশ কর্মীদের সার্বিক জিনিসপত্র বাজারের তুলনায় বেশ সস্তা দামে পাওয়া যাবে। বিভিন্ন জিনিসের মধ্যে যে লিখিত মূল্য রয়েছে তার চেয়ে কম দামে সাধারণ পুলিশ কর্মী এবং অবসরপ্রাপ্ত পুলিশকর্মীরা জিনিস পেয়ে থাকবে।
এডিজিপি অনুরাগ ধানকার ট্রাফিক ব্যবস্থার উপর উনার বক্তব্যে গুরুত্ব আরোপ করেন। তিনি বলেন যেভাবে জনসংখ্যা এবং যানবাহনের সংখ্যা বেড়ে চলেছে তাতে দুর্ঘটনা ঘটা অস্বাভাবিক নয়। কিন্তু দুর্ঘটনা জনিত ঘটনায় মৃত্যু হওয়াটা দুর্ভাগ্যের ব্যাপার। বেশির ভাগ দুর্ঘটনায় মৃত্যু হচ্ছে ১৮ থেকে ৪৫ বছর বয়স পর্যন্ত যাদের বয়স তাদের। এই বয়সের একজনের মৃত্যু কখনো কখনো কোন কোন পরিবারকে রাস্তায় নামিয়ে দিচ্ছে। মৃত্যুর পাশাপাশি সেই লোকটি যদি পরিবারের আয়ের মুখ্য হয়ে থাকে তাহলে সম্পূর্ণ পরিবারটি বিপন্ন হয়ে পড়ে। তাই দুর্ঘটনায় মৃত্যু কি করে এড়ানো যায় তা নিয়ে সবার ভাবা উচিত। এমনকি অবসরপ্রাপ্ত পুলিশ কর্মীরা তাদের অভিজ্ঞতা বর্তমান ট্রাফিকের কাজে লাগানো দরকার। রাজ্যকে নেশা মুক্ত করার জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী ডা মানিক সাহার আহ্বানে সবাইকে সচেতন হয়ে নেশার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার প্রতি আহ্বান জানান। শুধুমাত্র পুলিশ কর্মীদের দ্বারা নেশা মুক্ত ত্রিপুরা গড়ে তোলা সম্ভব নয়, যদি না সাধারণ মানুষ সচেতন না হয়। সাধারণ মানুষ নেশার বিরুদ্ধে সচেতন হয়ে গেলে পুলিশের কাজটা অনেকটা মসৃণ হয়ে যাবে।
এই পুলিশ কল্যাণ ভান্ডারের উদ্বোধনের মধ্যে দিয়ে উত্তর জেলার পুলিশের মুকুটে নতুন একটি পালক লাগলো বলা যায়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ