Advertisement

Responsive Advertisement

প্রথম শহীদ শ্যামহরি শর্মার বলিদানের জন্য বিজেপি ক্ষমতায় এসেছে : রাজীব ভট্টাচার্য

আগরতলা, ১৩ নভেম্বর : রাজ্যে রাষ্ট্রবাদী আন্দোলনের পুরোধা এবং ত্রিপুরা রাজ্যে ভারতীয় জনতা পার্টির প্রথম শহীদ শ্যামহরি শর্মার বলিদান দিবস সোমবার। ১৩ নভেম্বর ১৯৯১সালে দলীয় সভা চলাকালীন সময় ঘাতক বাহিনী তাকে হত্যা করে ছিল। এর পর থেকে প্রতি বছর এই দিনটিকে শ্যামহরি শর্মার বলিদান দিবস হিসেবে পালন করা হয় বিজেপির তরফে।
এর অংশ হিসেবে সোমবার বিকেলে দলের প্রদেশ কার্যালয়ে শ্যামহরি শর্মার বলিদান দিবস পালন করা হয়। এদিনের এই সভায় উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা, প্রদেশ সভাপতি রাজীব ভট্টাচার্য, সহ-সভায় নেত্রী পাতাল কন্যা জমাতিয়া, মেয়র দীপক মজুমদার, ডেপুটি মেয়র মনিকা দাস দত্ত, সদর শহরাঞ্চল জেলা কমিটির সভাপতি অসীম ভট্টাচার্য, ডা অশোক সিনহা, প্রদেশ সম্পাদক অমিত রক্ষিত, টোটন দাস, অস্মিতা বণিক, সাংসদ রেবতী ত্রিপুরা, তাপস মজুমদার, জসিম উদ্দিন, রতন ঘোষ, চামেলী সাহাসহ অন্যান্য নেতৃবৃন্দ।
সভার শুরুতে উপস্থিত সকলে শহীদ শ্যামহরি শর্মার প্রতিকৃতিতে পুস্পার্গ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।
এদিনের এই কর্মসূচি সম্পর্কে সংবাদ মাধ্যমের সামনে কথা বলতে গিয়ে প্রদেশ সভাপতি রাজীব ভট্টাচার্য বলেন, ১৯৯১ সালের ১৩ই নভেম্বর দিনে ভারতীয় জনতা পার্টির প্রথম শহীদ হল শ্যামহরি শর্মা। তার এই শহীদ দিবস পালন করার জন্য এদিন সকলে সমবেত হয়েছেন। ৬ আগরতলা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনকে কেন্দ্র করে তিনি বিজেপির প্রার্থী হয়েছিলেন তখন। আততায়ীরা নৃশংস ভাবে তাকে হত্যা করে। তিনি আরো বলেন খুনিরা ভেবেছিল তাকে হত্যা করলে ভারতীয় জনতা পার্টিকে স্তব্ধ করে দেওয়া সম্ভব হবে। কিন্তু শ্রী শরমার এই এই বলিদান এর ফলে আজ রাজ্যে ভারতীয় জনতা পার্টি প্রতিষ্ঠিত হয়েছে। দিন দিন বিজেপি আরও মজবুত হচ্ছে রাজ্যে। তাই এদিন সকলের সমবেত হয়ে তাকে শ্রদ্ধা জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ