Advertisement

Responsive Advertisement

উত্তরাখণ্ডে সুরঙ্গে আটকে পড়া ৪১জন শ্রমিকদের উদ্ধারের জন্য নয় দিন ধরে চেষ্টা চলছে

দিল্লি, ২১ নভেম্বর : উত্তরাখণ্ড নির্মাণাধীন টানেলের মধ্যে ৪১ জন আটকেপড়ার ৯দিন হয়ে গেলেও এখনোউদ্ধার করা সম্ভব হয়নি। তবে তাদেরকে উদ্ধারের জন্য দিনরাত চেষ্টা চালানো হচ্ছে। ৫টি সংস্থা ৫টি আলাদা ভাবে উদ্ধারকা জ শুরু করেছে বলে কেন্দ্রীয় সরকারের তরফে জানানো হয়েছে। আটকে পড়া শ্রমিকদের কাছে দ্রুত পৌঁছাতে তিনদিকে সুড়ঙ্গ খোঁড়া হচ্ছে। সেই সঙ্গে উদ্ধার কাজে হাত লাগিয়েছে সেনাবাহিনীর নির্মাণ শাখাও। খাদ্য, পানীয় ও অক্সিজেন পৌঁছে দিতে এবং উদ্ধারকাজ সহজ করতে বিভিন্ন দিকে সুড়ঙ্গ তৈরি করা হচ্ছে।
শ্রমিকদের পাইপের মাধ্যমে শুকনো খাবার পাঠানো হলেও সোমবার নতুন একটি পাইপের মাধ্যমে রান্না করা খাবার পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে।
শ্রমিকদের মনোবল দৃঢ় রাখতে তাদের সঙ্গে ওয়াকিটকিতে কথা বলা হচ্ছে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ। শ্রমিকদের সঙ্গে পরিবারের সদস্যরাও কথা বলছেন।
 উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ফোন করে, শ্রমিকদের সাহস যোগাতে, মনোবল অটুট রাখার ব্যবস্থা করতে বলেছেন।
গত ১২ নভেম্বর উত্তরাখণ্ডের সিল্কইয়ারা ও দান্দানগাঁওকে সংযুক্তকারী টানেল নির্মাণের কাজ শেষে বের হচ্ছিলেন নাইট শিফটের শ্রমিকরা, তখন ডে শিফটের শ্রমিকরা প্রবেশ করতে গেলে হঠাৎ করেই ধস নামে ও ৪১ জন শ্রমিক আটকে পড়েন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ