Advertisement

Responsive Advertisement

ত্রিপুরা স্টেট কো-অপারেটিভ ব্যাঙ্কে ১৫৬টি পদে নিয়োগ, মাধ্যমিক পাশও আবেদন করতে পারবে

 
আগরতলা, ১৭নভেম্বর: ত্রিপুরা স্টেট কো-অপারেটিভ ব্যাঙ্ক তথা টিএসসিবিতে মাল্টি টাস্কিং স্টাফ, ক্যাশ-কাম-জেনারেল ক্লার্ক, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে নিয়োগের জন্য অনলাইনে দরখাস্ত জমা নেওয়া হচ্ছে।
মোট শূন্যপদ ১৫৬টি বিভাজন ক্রমিক নং ১ : পদের নাম- অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার। মোট শূন্যপদ ৫০টি, এর মধ্যে অসংরক্ষিত ২৬টি, এসটিদের জন্য ১৫টি, এসসিদের জন্য ৯টি পদ সংরক্ষিত। বয়স: ২১ থেকে ৪০ বছর।
ক্রমিক নং ২: পদের নাম- ক্যাশ-কাম-জেনারেল ক্লার্ক। মোট শূন্যপদ ৭৮টি, এর মধ্যে অসংরক্ষিত ৪১টি, এসটিদের জন্য ২৪টি, এসসিদের জন্য ১৩টি পদ সংরক্ষিত।
শিক্ষাগত যোগ্যতা: মাধ্যমিক পাশ থেকে শুরু
বয়স: ১৮-৪০ বছর (সংরক্ষিত ক্ষেত্রে নিয়মানুযায়ী ছাড় রয়েছে)
অনলাইনে আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ২৮ নভেম্বর ২০২৩ইং, কম্পিউটার ভিত্তিক পরীক্ষা কেন্দ্র আগরতলা, পরীক্ষার তারিখ কল লেটারে জানানো হবে।
ত্রিপুরা স্টেট কো-অপারেটিভ ব্যাঙ্কে চাকরি করতে ইচ্ছুক jubok-যুবতীরা ২৮/১০/২০২৩-এর হিসেবে ১৮ থেকে ৪০-এর মধ্যে বয়স হলে আবেদন করতে পারেন। এসসি/এসটি/ এক্স-সার্ভিসম্যান / শারীরিক ভাবে বিশেষ সক্ষম প্রার্থী এবং টিএসসিবি-তে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে ৫ বছরের জন্য ছাড় পেয়ে আসছেন, তারা এক্ষেত্রেও যথারীতি বয়সের ছাড় পাবেন। তফশিলি, ওবিসি ও দিবাঙ্গদের জন্য সরকারি নিয়মানুসারে পদ সংরক্ষণ থাকবে দৃষ্টি দিবাঙ্গ, কম দৃষ্টি-সংক্রান্ত ও চলতে-ফিরতে না পারা সংক্রান্ত দিবাঙ্গ রাও (পিডি) আবেদন করতে পারেন। তফশিলি জাতিভুক্ত, তফশিলি উপজাতিভুক্ত প্রার্থীর জন্য যেমন সংরক্ষিত পদ রয়েছে, তেমনি অসংরক্ষিত রয়েছে নির্দিষ্টসংখ্যক পদ। দিবাঙ্গ, এক্স-সার্ভিসম্যানদের জন্যও সংরক্ষিত কিছু শূন্যপদ রয়েছে। সামগ্রিক ভাবে ৩৩ শতাংশ শূন্যপদ রয়েছে মহিলাদের জন্য কেবলমাত্র অনলাইনে আবেদন করা যাবে। ব্যাংকের ওয়েবসাইটে লগইন করে ২৮ নভেম্বর ২০২৩এর মধ্যে আবেদন করতে হবে। অনলাইনে রেজিস্ট্রেশন করার আগে নিজের একটি বৈধ ও দীর্ঘস্থায়ী ই-মেল আইডি না থাকলে তৈরী করতে হবে। নিজের স্বাক্ষর এবং পাসপোর্ট সাইজের সাম্প্রতিক সময়ের রঙিন ফটো স্ক্যান করে রাখতে হবে | ওয়েবসাইটে দেওয়া মাপ ও অন্যান্য শর্ত অনুসারে আপনার কাজ চূড়ান্ত হয়ে গেলে অনলাইন পেমেন্টের মাধ্যমে অ্যাপ্লিকেশন ফি এবং / অথবা পোস্টাল চার্জ বাবদ নির্ধারিত ফি জমা দিতে হবে। এছাড়া, অনলাইনে ফর্ম ফিলাপ, প্রিন্ট আউট বের করা, ফটো স্বাক্ষর স্ক্যানিং, কল লেটার ডাউনলোড করানোর যাবতীয় খরচ আবেদনকারীকে বহন করতে হয়। আবেদনের রেজিস্ট্রেশন সম্পূর্ণ হলে কম্পিউটার জেনারেটেড আবেদন প্রিন্ট-আউট নেবেন, কোথাও পাঠাতে হবে না। ফি পেমেন্ট চালানের কপিও যত্ন করে রাখতে হবে। লিখিত পরীক্ষার দিন কললেটার ছাড়াও লাগবে মূল পেমেন্ট চালান, ছবিসহ পরিচিতি-প্রমান (ভোটার আই কার্ড, প্যান কার্ড, কলেজের আই কার্ড বা এরকমই ছবিসহ অন্য পরিচয়পত্র) ইত্যাদি।
টাকা জমা দেওয়ার চালানের অতিরিক্ত একটি ফটো কপিও নিজের কাছে রেখে দেবেন। ইন্টারভিউতে ডাক পেলে সমস্ত মূল প্রমানপত্র (যার ক্ষেত্রে যা যা দরকার) সঙ্গে করে নিয়ে যাবেন।

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ