Advertisement

Responsive Advertisement

উত্তরাখণ্ডের সুরঙ্গে আটকে পড়া ৪০ জন শ্রমিক নিরাপদে রয়েছেন, উদ্ধারের জন্য কাজ চলছে

 
দিল্লী, ১৩নভেম্বর : উত্তরাখণ্ডের উত্তরকাশীতে সুড়ঙ্গ বিপর্যয়ে ২৪ ঘণ্টারও বেশি সময় পরও আটকে ৪০ জন শ্রমিক। তবে জারি উদ্ধার কাজ। সুড়ঙ্গের মধ্যে আটকে পড়া সব শ্রমিক নিরাপদ রয়েছেন বলে জানিয়েছে সে রাজ্য প্রশাসন। আটকে পড়া সকল শ্রমিকের সঙ্গেই যোগাযোগ করা সম্ভব হয়েছে বলে জানা গিয়েছে।
সুড়ঙ্গে পানীয় জলের পাইপের মধ্য দিয়ে শ্রমিকদের জন্য প্রয়োজনীয় অক্সিজেন সরবরাহ করা হচ্ছে। পাশাপাশি ওই পাইপ দিয়েই রাতে খাবারও পাঠানো হয়ে ছিল।
রবিবার সকালে উত্তরকাশী জেলার ব্রহ্মকাল-যমুনোত্রী জাতীয় সড়কের সিল্কিয়ারা ও ডন্ডালহগাঁওের মধ্যে নির্মীয়মাণ সুড়ঙ্গের একাংশ হঠাৎ করেই ধসে পড়ে। এর ফলে সুড়ঙ্গের মধ্যে আটকে পড়েন কর্মরত প্রায় ৪০ জন শ্রমিক। এই ঘটনায় স্বাভাবিক ভাবেই উদ্বেগ ছড়িয়েছে রাজ্য জুড়ে।
 এই ঘটনার গুরুত্ব উপলব্ধি করে এবং আটকে থাকা পরিবারের সদস্যদের পাশে থাকার বার্তা দিতে সোমবার ঘটনাস্থল পরিদর্শনে যাবেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামী। সেই সঙ্গে তিনি খতিয়ে দেখবেন উদ্ধার কাজ। এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন খোদ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। তিনি বিষয়টি সম্পর্কে বিস্তারিত জানতে মুখ্যমন্ত্রী ধামীর সঙ্গে ফোনে কথা বলেন। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ