Advertisement

Responsive Advertisement

আগরতলাবাসীর সমস্যার সমাধানে গুরুত্ব দিয়ে কাজ করছেন পুর নিগম : মেয়র

আগরতলা,৩ নভেম্বর: আগরতলাবাসীর সমস্যাগুলোর সমাধানে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করে চলেছে বর্তমান বিজেপি সরকার। শুক্রবার জিবি বাজার এলাকা পরিদর্শনে গিয়ে এই অভিমত ব্যক্ত করেন আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার। 
রাজধানীর জিবি বাজার থেকে এসডিও চৌমুহনী পর্যন্ত রাস্তা প্রশস্থ করার উদ্যোগ নিয়েছে প্রশাসন। পাশাপাশি জিবি বাজার সংস্কারেরও উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী তিন মাসের মধ্যে এই কাজ শুরু হবে। এই কাজের জন্য জিবি বাজার এলাকায় দুর্গাপূজার আগে বেশকিছু দোকান উচ্ছেদ করতে হয়। উচ্ছেদকৃত ব্যবসায়ীদের স্থায়ী ভাবে কোনো ব্যবস্থা করার আগে তাদেরকে অস্থায়ীভাবে ব্যবসার সুযোগ করে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। এদিন জিবি বাজার এলাকা পরিদর্শনসহ ব্যবসায়ী সমিতির সঙ্গে আলোচনায় বসেন আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার। তার সঙ্গে ছিলেন ত্রিপুরা প্রদেশ বিজেপির সাধারণ সম্পাদিকা পাপিয়া দত্তসহ বাজার কমিটির নেতৃবৃন্দ।
 বৈঠক শেষে মেয়র দীপক মজুমদার বলেন, যারা আগে দায়িত্বে ছিলেন তারা কোনো এক অজ্ঞাত কারণে এই বাজারটি সংস্কারের কাজে হাত দেয়নি। বর্তমান সরকার এই কাজ সম্পন্ন করতে উৎসাহী। রাজ্যের মুখ্যমন্ত্রী এক্ষেত্রে আন্তরিক ভূমিকা পালন করছে। শ্রী মজুমদার বলেন, রাজধানীর মোট ১০ টি বাজার উন্নয়নের কাজ হাতে নেওয়া হয়েছে। এর মধ্যে জিবি বাজার এলাকায় উচ্ছেদের সময় ব্যবসায়ী সমিতি সহযোগিতা করায় গুরুত্ব দিয়ে জিবি বাজার উন্নয়নের কাজটাই সবচেয়ে আগে শুরু করা হচ্ছে। পাশাপাশি উচ্ছেদের সময় যে সকল ব্যবসায়ীরা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তাদের জন্য বিকল্প ব্যবসার ব্যবস্থা পরিকল্পনা রয়েছে পুর নিগমের। মেয়র বলেন, তারা এই ব্যবসা করেই জীবিকা নির্বাহ করেন। তাদেরকে হতাশ না হওয়ার আহ্বান জানিয়ে মেয়র বলেন, আমাদের একটু সময় দিতে হবে, কারণ ভালো কাজ করতে গেলে একটু সময় লাগে। বর্তমান সরকার স্থায়ীভাবে রাজ্যের সকল সমস্যার সমাধান করতে চায়। আর জিবি বাজারের সমস্যা সমাধানে এই উন্নয়নমূলক কাজের জন্য সকলের কাছে সহযোগিতার আহ্বান রাখেন তিনি। জিবি বাজার এলাকার মানুষদের সমস্যা এবং চাহিদা অনুযায়ী কাজ করা হবে। পাশাপাশি ব্যবসায়ীদের কথা এবং ক্রেতাদের স্বাচ্ছন্দের কথাও মাথায় রাখতে হবে। তিনি বলেন, এখানে পার্কিংয়ের সমস্যা রয়েছে। কারণ জিবি হাসপাতাল রাজ্যের প্রধান হাসপাতাল। এখানে গোটা রাজ্যের পাশাপাশি বাংলাদেশ থেকেও রোগী আসেন চিকিৎসার জন্য। এই এলাকার তার গুরুত্ব অপরিসীম। প্রচুরসংখ্যক আসার কারণে গাড়ি পার্কিং করার সমস্যা দেখা দেয়। আর সে কারণেই বর্তমান সরকার রাস্তা প্রশস্ত করার কাজটি হাতে নিয়েছে। এই এলাকায় স্থায়ী একটা পার্কিং এর জায়গার তৈরি করার ব্যবস্থা নেওয়া হয়েছে। পাশাপাশি বাজারের ক্রেতারাও যাতে পার্কিংয়ের সুযোগ সুবিধা পায় সেজন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে। মূল কথা হলো, এলাকায় যানজট যাতে সৃষ্টি না হয় সেই ব্যবস্থা করারই উদ্যোগ নিয়েছে সরকার। মেয়র বলেন, উন্নয়নের কাজে অর্থ যতটাই খরচ হোক না কেন তার দিকে মাথা না ঘামিয়ে, জনগণের সমস্যার সমাধানের উপরে গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ