Advertisement

Responsive Advertisement

এমএলএ কাপ নকআউট ফুটবল টুর্নামেন্টে ফাইনালে জয়ী উত্তর কলমচৌড়া

বক্সনগর, ১৫ নভেম্বর: বক্সনগর মিনি স্টেডিয়ামে দীর্ঘ দেড় মাস যাবত চলছে এমএলএ কাপ নকআউট ফুটবল টুর্নামেন্ট। এই টুর্নামেন্টে ১৬টি দল অংশগ্রহণ করেন। এই টুর্নামেন্টের প্রথম রাউন্ড, দ্বিতীয় ও সেমি ফাইনাল খেলা শেষে বুধবার ফাইনাল খেলায় মুখোমুখি হয় কলমচৌড়া ইলেভেন স্টার একাদশ বনাম পুটিয়া একাদশ।
প্রায় ১৫হাজার দর্শকের সমাগমে এই খেলা শুরু হয়।দু দলের খেলোয়াড়েরা বাংলাদেশ কলকাতা, মনিপুর এবং ত্রিপুরার সুনামধন্য খেলোয়ার রয়েছেন। এই খেলায় উপস্থিত ছিলেন বিশালগড় বিধানসভার বিধায়ক সুশান্ত চৌধুরী,বক্সনগর এলাকার বিধায়ক তফাজ্জল হোসেন, বক্সনগর ব্লক চেয়ারম্যান সঞ্জয় সরকার,কলমচৌড়া থানার ভারপ্রাপ্ত ওসি প্রশান্ত কুমার দেয়,বক্সনগর বিওপির কোম্পানি কমান্ডার বিনোদ দেবরানী, এছাড়া বক্সনগর পঞ্চায়েত সমিতির শিক্ষা বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান সুভাষচন্দ্র সাহা এবং জেলা পরিষদের সদস্য সন্দীপ কুমার সিং উপস্থিত ছিলেন। প্রবীণ নাগরিক হিসেবে উপস্থিত ছিলেন তোতামিয়া সাহেব সহ আনন্দমোহন দেব।খেলাটি ছিল ৮০ মিনিটের। প্রথম ৪০ মিনিটের খেলায় কোন দল কোন দলকে গোল দিতে পারেনি। সম্পূর্ণ হাড্ডাহাড্ডি লড়াইয়ে খেলা চলছিল।
পরে ৩৫ মিনিটের শেষ পাঁচ মিনিটের মাথায় উত্তর কলমচৌড়া ইলেভেন স্টার একাদশ পুটিয়া একাদশকে টানটান উত্তেজনায় পিলান্টির মাধ্যমে একটি গোল করে। দর্শকরা আনন্দ উৎসাহে মাঠে নেমে পড়েন। বেজে উঠে ঢাক ঢোল বাজি পটকার আওয়াজ। এই মাঠের ইতিহাস রয়েছে রাজ্যের ফুটবল ইতিহাসে। এই মাঠে আন্তর্জাতিক মানের ফুটবলাররা ফুটবল খেলে গেছেন বলে খবর।এই টুর্নামেন্টের ঐতিহাসিক ফাইনাল ম্যাচটি একটি জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের অতিথিরা প্রথমে খেলার আকর্ষণীয় পুরস্কার নিয়ে ঢাক ঢোল বাজিয়ে মাঠের চতুর্দিকে পরিদর্শন করেন। পড়ে খেলোয়ারদের সাথে পরিচয় পর্ব শেষ করে আকাশে বেলুন ও পায়রা ছেড়ে শান্তির বার্তা ছড়িয়ে খেলা শুরু হয়। এই খেলায় ত্রিপুরার ফুটবল এসোসিয়েশনের স্বনামধন্য রেফারি বিপ্লব সিং সহ আরো দুজন লাইসম্যান দিয়ে পরিচালনা করা হয়। খেলার ৮০ মিনিট সমাপ্তি হওয়ার পর ১/শূন্য গোলে জয়ী হয় কলমচৌড়া ইলেভেন স্টার একাদশ।প্রায় ১২ থেকে ১৫ হাজার দর্শকের সমাগমে এই ঐতিহাসিক ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়। ফাইনাল খেলায় জয়ী দলকে আকর্ষণীয় ট্রফি সহ দেড় লক্ষ টাকা পুরস্কৃত করা হয়, ফাইনালে পরাজিত দল পুটিয়া কিং ইলেভেন একাদশকে ১ লক্ষ টাকা সহ আকর্ষণীয় পুরস্কার দেওয়া হয়। এমেলে কাব নকআউট ফুটবল টুর্নামেন্টের কমিটির পক্ষ থেকে এই খেলার আয়োজক তথা বিধায়ক তফাজ্জল হোসেনকে একটি আকর্ষণীয় পুরস্কার দিয়ে সম্মান করা হয়। প্রবীণ নাগরিকদের থেকে জানা যায় এর আগে এই মাঠে এত পরিমান দর্শক ও ভালো মানের বিদেশি খেলোয়াড় খেলেননি। এই বছর বক্সনগর থেকে প্রথম বিধায়ক হয়েই তফাজ্জল হোসেন মানুষের মধ্যে মেলবন্ধন ও ঐক্যের বার্তা ছড়িয়ে দেওয়ার জন্য এই ফুটবল খেলার আয়োজন করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ