Advertisement

Responsive Advertisement

রাজ্যের একমাত্র রোসেম শিল্পী পদ্মশ্রী থাঙ্গা ডালং প্রয়াত


আগরতলা, ৩ডিসেম্বর : ত্রিপুরা রাজ্যের গর্ব তথা একমাত্র রোসেম শিল্পী পদ্মশ্রী থাঙ্গা ডর্লিং না ফেরার দেশে পাড়ি দিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০৩ বছর। রাজ্যের মুখ্যমন্ত্রী থেকে শুরু করে নানা ব্যক্তিত্ব শিল্পীর প্রয়াণে শ্রদ্ধা জ্ঞাপন করেছেন। রবিবার তিনি না ফেরার দেশে পাড়ি দেন। প্রয়াণে রাজ্যের সংস্কৃতি প্রেমি মানুষ ভীষণ ভাবে মর্মাহত। লোকসংস্কৃতিতে উনার অবদান পুরো দেশ তথা রাজ্যের লোক শ্রদ্ধার সাথে স্মরণ করবে।
রাজ্যের মন্ত্রী টিংকু রায় প্রায়নের খবর পেয়ে তার বাড়ি গিয়ে শেষ শ্রদ্ধা জানিয়ে এসেছেন। রাজ্যের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মণ, মন্ত্রী সুধাংশু দাস, রাজ্য বিধানসভার মুখ্যস্বচেতক কল্যাণী রায় সহ অন্যান্য মন্ত্রী ও নেতৃত্ব তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে শেষ শ্রদ্ধা জানিয়েছেন।
 রাজ্যের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা প্রয়াত এই শিল্পীকে শেষ শ্রদ্ধা জানাতে গিয়ে লিখেছেন - 
"বরেণ্য রসেম বাদক পদ্মশ্রী থাঙ্গা ডার্লং জীর প্রয়াণে আমি গভীরভাবে মর্মাহত। ওনার প্রয়াণে রাজ্যের সংস্কৃতি জগতে এক অপূরনীয় শূন্যতা সৃষ্টি হয়েছে। 
আমি রাজ্যের এই রত্নসন্তানের সকল গুনমুগ্ধ ও পরিবার পরিজনের প্রতি সমবেদনা ব্যক্ত করছি। এই বিয়োগ ব্যথা সহ্য করার শক্তি যেন প্রিয়জন সকলকে ঈশ্বর প্রদান করেন এই কামনা করছি ও বিদেহী আত্মার চিরশান্তি কামনা করছি। ওঁ শান্তি।"
কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক শিল্পীর প্রয়াণে শ্রদ্ধা জানিয়ে লিখেছেন - "রাজ্যের গর্ব পদ্মশ্রী থাঙ্গা ডার্লঙ মহোদয়ের প্রয়াণে আমি গভীর শোকাহত l লোক সংস্কৃতিতে উনার অবদান ত্রিপুরাবাসী সহ সমগ্র দেশ সর্বদা শ্রদ্ধার সাথে স্মরণে রাখবে l
আমি ঈশ্বরের নিকট উনার বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং পরিবার, পরিজন ও অগণিত গুনমুগ্ধদের প্রতি আমার সমবেদনা ল ॐ শান্তি"। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ