Advertisement

Responsive Advertisement

বাইক আরোহীদের সচেতন করতে পরিবহন মন্ত্রী নিজে রাস্তায় দাঁড়িয়ে হেলমেট বিতরণ করলেন


আগরতলা, ১৪জুন : ‘নো হেলমেট নো রাইড’ এই শ্লোগানকে সামনে রেখে মোটর বাইক চালকদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে বিশেষ উদ্যোগ নিয়েছে ত্রিপুরা সরকারের পরিবহন দপ্তর। শুধুমাত্র বাইকের চালকই শুধু নয়, বাইকের পেছনের সিটে বসা আরোহিও যাতে হেলমেট মাথায় দিয়ে সুরক্ষিত ভাবে সড়কে চলাফেরা করে এই বিষয়ে সাধারণ মানুষদেরকে সচেতন করে তোলার জন্য পরিবহন দপ্তরের প্রয়াস। তাই পরিবহন দপ্তরের এই উদ্যোগের বিনামূল্যে হেলমেট প্রদানের সাথে সাথে সড়ক নিরাপত্তা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি করার প্রয়াস হাতে নেওয়া হয়েছে। এই সচেতনতামূলক কর্মসূচি হিসেবে শুক্রবার সকালে রাজধানী আগরতলার রাধানগর মোটরস্ট্যান্ডে সামনে রাজ্যের পরিবহন দপ্তরের উদ্যোগে বিনামূল্যে হেলমেট বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্য সরকারের পরিবহন দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী, আগরতলা পুর নিগমের উত্তর জনের চেয়ারম্যান প্রদীপ চন্দ, আগরতলা পুর নিগমের ১২ নম্বর ওয়ার্ডের কর্পোরেটর সান্তনা সাহা, ত্রিপুরা সড়ক পরিবহন নিগমের চেয়ারম্যান বলাই গোস্বামী, ট্রাফিক দপ্তরের এসপি মানিক লাল দাস, সদর মহকুমা শাসক মানিক লাল দাস সহ অন্যান্য আধিকারিকরা। মন্ত্রিসহ উপস্থিত বিশিষ্ট ব্যক্তিবর্গ বাইক আরোহীদের নিজ হাতে হেলমেট পরিয়ে দেন। 
এদিনের এই কর্মসূচি সম্পর্কে মন্ত্রী সুশান্ত চৌধুরী বলেন, একদিকে দ্রুতগতিতে বাইক চালানো, তাও আবার হেলমেট না পরে! আর এই দুই কারণে পথ দুর্ঘটনায় অকালে প্রাণ হারাচ্ছেন বাইক চালক ও আরোহীরা। যা কোনভাবেই কাম্য নয়। এই ধরনের অবাঞ্ছিত ঘটনা আটকাতে মোটর সাইকেল চালকদের নিরাপত্তা নিশ্চিত করতে হেলমেট ব্যবহারের উপর জোর দিয়েছে রাজ্যের পরিবহন দপ্তর। 
 মন্ত্রী আরো বলেন "পথচলতি বাইক আরোহীদের উদ্দেশ্যে আমার আহ্বান, একটি হেলমেটের দামের চেয়ে একটি জীবনের মূল্য অনেক বেশি! তাই একটু কষ্ট করে বাইক চালানো বা বাইক চড়ার সময় হেলমেট ব্যবহার করুন। তাতে আপনাদের নিজেদের এবং আপনাদের প্রিয়জনদের জীবনই সুরক্ষিত থাকবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ