Advertisement

Responsive Advertisement

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় ত্রিপুরার ক্ষতিগ্রস্ত যাত্রীদের সহায়তা করবে রাজ্য সরকার



আগরতলা, ১৭ জুন : কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় ত্রিপুরা রাজ্যের কোন যাত্রী মারা গেলে এই পরিবার পিছু দুই লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। আহত যাত্রীদের চিকিৎসার বহন করারও ঘোষণা করেছে রাজ্য সরকার। তবে এখন পর্যন্ত রেল দুর্ঘটনায় রাজ্যের কোন যাত্রী আহত বা নিহত হয়েছেন বলে কোন সংবাদ প্রশাসনের কাছে নেই। দুর্ঘটনার পর সোমবার মহাকরণে এক সাংবাদিক সম্মেলনে রাজ্য সরকারের তথ্য ও সংস্কৃতি দপ্তরের সচিব প্রদীপ কুমার চক্রবর্তী এই সংবাদ জানান।
সোমবার সকাল আটটা ৪৫ মিনিট নাগাদ আগরতলা থেকে শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেনটি দুর্ঘটনায় পড়ে একটি মালগাড়ির সাথে সংঘর্ষ হয় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের ঘটনাটি ঘটে পশ্চিমবাংলার দার্জিলিং জেলার অন্তর্গত রাঙ্গাপানি এলাকায়। এই ঘটনায় এখন পর্যন্ত ৫ জনের মৃত্যু হয় গুরুতর আহত হন ৩০ জন যাত্রী। রাজ্যের তথ্য ও সংস্কৃতি দপ্তরের সচিব সচিব কুমার চক্রবর্তী সাংবাদিক সম্মেলনের জানান। দুর্ঘটনা সংবাদ পাওয়া মাত্রই দ্রুত গতিতে উদ্ধার কাজ শুরু হয়েছে। আহতদের উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে পাঠানো হয়েছে। গুরুতর আহতদের চিকিৎসার জন্য বাগডোগরা হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে বলেও তিনি জানান। আগরতলা স্টেশন থেকে শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেনটিতে মোট ২৩ টি কোচ ছিল। এর মধ্যে ২১টি প্যাসেঞ্জার কোচ এবং দুটি ভিপি পার্সেল কোচ ছিল। তিনি আরো জানেন রাজ্য সরকারের পক্ষ থেকে এক প্রতিনিধি দলকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে সোমবার বিকেলের মধ্যেই প্রতিনিধি দলটি ঘটনাস্থলে গিয়ে পৌঁছবে। প্রতিনিধি দলটি আহতদের চিকিৎসার ব্যাপারে দেখভাল করবে।
সাংবাদিক সম্মেলনে তিনি আরো জানান ত্রিপুরা সরকার পশ্চিমবঙ্গ সরকার এবং রেল মন্ত্রণালয়ের সাথে গোটা পরিস্থিতি নিয়ে যোগাযোগ রক্ষা করে চলছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ