Advertisement

Responsive Advertisement

তপশিলি জাতি কল্যাণ দপ্তরের পর্যালোচনা বৈঠক অনুষ্ঠিত হলো আগরতলায়

আগরতলা, ১৪ জুন : মৎস্য দপ্তরের পর্যালোচনা বৈঠকের পরদিন শুক্রবার ত্রিপুরা সরকারের তপশিলি জাতি কল্যাণ দপ্তরের কর্মকর্তাদের নিয়ে বৈঠক করলেন মন্ত্রী সুধাংশু দাস । রাজধানী আগরতলার গোর্খাবস্তি এলাকার টকশিল জাতি কল্যাণ দপ্তরের অধিকর্তার অফিসের কনফারেন্স হলে এদিনের এই বৈঠকের আয়োজন করা হয়। বৈঠকে তফসিল জাতি কল্যাণ দপ্তরের মন্ত্রী সুধাংশু দাসের পাশাপাশি উপস্থিত ছিলেন দপ্তরের অধিকর্তা সহ রাজ্যের জেলার দপ্তরের সহধিকর্তারা। পাশাপাশি উপস্থিত ছিলেন অন্যান্য আধিকারিকরা। 
বৈঠকের শুরুতে মন্ত্রী উপস্থিত সংবাদ মাধ্যমকে জানান, দপ্তরের উন্নয়ন মূলক কাজকর্মের বিষয়গুলো পর্যালোচনার লক্ষ্যে এ দিনের এই বৈঠক আহ্বান করা হয়েছে। মূলত ২০২৩-২৪ অর্থবছরে দপ্তরের তরফে তপশিলি জাতি অংশের মানুষের কল্যাণের জন্য যে সকল প্রকল্প হাতে নেওয়া হয়েছিল এই প্রকল্প গুলো কতটুকু বাস্তবায়িত হয়েছে তা খতিয়ে দেখা হবে। পাশাপাশি ২০২৪-২৫ অর্থবছরে মানুষের কল্যাণে কি কি পরিকল্পনা নেওয়া যায় তা নিয়ে আলোচনা করা হবে। 
 তিনি আরো বলেন বিভিন্ন স্কুল কলেজে ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে, তপশিলি জাতি অংশের ছাত্র ছাত্রীদের পড়াশোনার ক্ষেত্রে এই দপ্তর গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তাদেরকে বিভিন্ন ধরনের আর্থিক অনুদান দেওয়া হয়ে থাকে। এই বিষয়গুলো নিয়েও আলোচনা করা হবে। ছাত্র-ছাত্রীদের জন্য আনা প্রকল্প গুলো কতটুকু বাস্তবায়িত হচ্ছে, এর ফলে ছাত্রছাত্রীরা কতটুকু লাভবান হচ্ছেন এই বিষয়গুলো পর্যালোচনা বৈঠকে তোলা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ