Advertisement

Responsive Advertisement

ভারী বৃষ্টিতে কুমারঘাট পুর পরিষদের একাংশ ডোবায় পরিণত হয়েছে

এই নিউজ'র ভিডিও দেখতে লিংকে ক্লিক করুন 👈
আগরতলা, ১৯ জুন : ভারী বৃষ্টির জন্য অচল হয়ে পড়েছে কুমারঘাট পুরপরিষদ এলাকার বেশ কিছু ওয়ার্ডের জল নিষ্কাশনি ব্যাবস্থা। প্রবল বর্ষনে জলবন্দী অবস্থায় দিন কাটাচ্ছেন পুর এলাকার আট নম্বর ওয়ার্ডের বেশ কিছু পরিবার। দাবী উঠছে দ্রুত সমস্যা নিরসনের।
দেখলে প্রথমে মনে হতে পারে হয়তো বিশাল জলাশয়। কিন্তু তা নয় কুমারঘাটের উত্তর পাবিয়াছড়ায় আসাম-আগরতলা জাতীয় সড়কের পাশেই অবস্থিত পুরপরিষদের আট নম্বর ওয়ার্ডের মূল রাস্তাটি। লাগতর চলা বৃষ্টির জেরে মানুষের চলাচলের একমাত্র রাস্তাটি বর্তমানে রূপ নিয়েছে জলাশয়ের। তাই রাস্তার উপরই জেলেরা নেমে পড়েছেন মাছ ধরতে। অবস্থা এমন পর্যায়ে পৌছেছে যে স্থানীয় বাসিন্দাদের ঘরের ভেতরেও জলে থৈ থৈ করছে। বেশ কয়েক বছর ধরেই বর্ষায় এই পরিস্থিতির মধ্যদিয়ে দিন কাটাতে হচ্ছে সংশ্লিষ্ট এলাকার বাসিন্দাদের বলে অভিযোগ। তাদের বক্তব্য, এই বিষয়ে স্থানীয় পুর পরিষদে বহুবার জানিয়েও সমস্যার সমাধান হয়নি। 
এই পরিস্থিতিতে এক প্রকার ঘরবন্দী হয়ে পড়েছেন ঐ ওয়ার্ডের বাসিন্দারা। রাস্তায় জল দাঁড়িয়ে থাকার ফলে স্কুল কলেজে যেতেও প্রচণ্ড সমস্যায় পড়তে হচ্ছে পড়ুয়াদেরকে। মূলত এলাকায় জল নিষ্কাশনের জন্য থাকা ড্রেনগুলো নিয়মিতভাবে পরিষ্কার না করায় বন্ধ হয়ে গিয়েছে। আর তাতেই জল যন্ত্রনায় রিতিমতো হাঁপিয়ে উঠেছেন উত্তর পাবিয়াছড়ার মানুষ। ভূক্তভোগীরা চাইছেন অবিলম্বে এলাকার জল নিষ্কাশনী ব্যাবস্থা সচল করে এই জল বন্দী জীবন থেকে সংশ্লিষ্ট পুরবাসীকে নিস্তার দিক পুর পরিষদ কর্তৃপক্ষ।
পুর পরিষদে বারবার জানিয়েও কিছুই কাজ না হওয়ায় কর্তৃপক্ষের ভূমিকায় ক্ষোভে ফুঁসছেন এলাকার মানুষ। এই যন্ত্রনা আর কতো সইতে হবে তাদেরকে, তা জানেন না তারা। ভূক্তভোগীদের দূর্ভোগ কাটাতে কবে নাগাদ এবং কি পদক্ষেপ নেয় কুমারঘাট পুরপরিষদ সেই দিকেই তাকিয়ে ভূক্তভোগীরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ