Advertisement

Responsive Advertisement

অন্ধকার জগৎ থেকে মোটা অংকের অর্থ কামাইয়ের লোভে বাংলাদেশী যুবতীরা ভারতে আসছে



আগরতলা, ২৮ জুন : অবৈধ পন্থা অবলম্বন করে বাড়তি কামাইয়ের উদ্দেশ্যে প্রায় প্রতিদিনই বাংলাদেশ থেকে ঝাঁকে ঝাঁকে যুবতী সীমান্ত অতিক্রম করে ত্রিপুরা রাজ্যে প্রবেশ করছে। তারপর ট্রেনে করে দেশের বড় বড় শহরে গিয়ে বিউটি পার্লার মাসাজ পার্লার সহ অন্ধকার গলিতে দেহ ব্যবসায় জড়িয়ে পড়ছে বলে অভিযোগ। এইসব অবৈধ অনুপ্রবেশকারী যুবতীদের অনেকেই আগরতলা রেলওয়ে স্টেশনে ধরা পড়ে আটক হচ্ছে। ভারতীয় সীমান্তে বিএসএফের কঠোর নজরদারি থাকার পরও কি করে তারা অনায়েসে দালালের হাত ধরে কাঁটাতারের সীমানা পেরিয়ে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করছে, এই পরিস্থিতিতে বিএসএফের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠছে। 
 শুক্রবার আগরতলা রেলওয়ে স্টেশনের জিআরপি থানার ওসি তাপস দেব জানান, বৃহস্পতিবার আগরতলা রেলওয়ে স্টেশনের সন্দেহজন দুইজন যুবতীকে দেখতে পান নিরাপত্তার দায়িত্বে থাকা জিআরপি সদস্যরা। তখন তাদের জিজ্ঞাসা করা হলে এক পর্যায়ে তারা স্বীকার করে যে বাংলাদেশ থেকে অবৈধ উপায়ে ত্রিপুরা রাজ্যে প্রবেশ করেছে এবং আগরতলা থেকে একজন বেঙ্গালুরু এবং অন্য জন কর্ণাটক যেতে চেয়েছিল ট্রেনে করে। আটক দুই যুবতীর নাম ফিরোজা খাতুন(২২) এবং অনামিকা আক্তার আঁখি(২০)। 
 তারা কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেনি তাই তাদের বিরুদ্ধে ভারতীয় পাসপোর্ট আইনে একটি মামলা নিয়ে নিয়েছে আগরতলা জিআরপি থানা। এবং কাল তাদের আদালতে প্রেরণ করে রিমান্ডের আবেদন জানানো হবে বলেও জানিয়েছেন ওসি। 
 এই এক সপ্তাহে আগরতলা রেল স্টেশনেই প্রায় ২০ জন অবৈধ বাংলাদেশি অনুপ্রবেশকারী যুবতী আটক হয়েছে। সেই সঙ্গে আটক হয়েছে তাদের সহায়তাকারী দালালও। 
 গোয়েন্দা সূত্রের খবর সীমান্তের উভয়ের দিকে মানব পাচারকারী চক্র সক্রিয় রয়েছে তারা বাংলাদেশ থেকে যুবতীদের নিয়ে এসে ভারতের বিভিন্ন রাজ্য এমনকি অন্যান্য দেশে পাচার করে দিচ্ছে। কিছু কিছু যুবতীরা ও স্বেচ্ছায় চলে আসছেন সহজেই মোটা অংকের অর্থ কামাইয়ের লোভে। এই যুবতীদের বেশিরভাগই অন্ধকার জগত থেকে মোটা অংকের অর্থ কামাই করছেবলেও অভিযোগ। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ