Advertisement

Responsive Advertisement

আন্তর্জাতিক যোগা দিবসে কৃষি গবেষণা কেন্দ্রের মিলেটের প্রদর্শনী স্টল সকলের নজর কেড়েছে


আগরতলা, ২১জুন: রাজ্যভিত্তিক যোগা দিবসের অনুষ্ঠানে স্টেট এগ্রিকালচার রিসার্চ স্টেশনের মিলেটের প্রদর্শনী স্টল যোগা অনুষ্ঠানে উপস্থিত সকলের নজর কেড়েছে। বিশ্বের অন্যান্য দেশ এবং সারা দেশের সঙ্গে শুক্রবার রাজ্যেও আন্তর্জাতিক যোগা দিবস উদযাপন করা হয়। রাজ্যের মূল অনুষ্ঠানটি হয় রাজধানী আগরতলার হাঁপানিয়া এলাকার আন্তর্জাতিক মেলা প্রাঙ্গণের ইনডোর স্টেডিয়ামে। এদিনের এই অনুষ্ঠানের মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রীসহ সমাজের বিভিন্ন স্তরের প্রায় ২৫০০ জন মানুষ অংশ নিয়ে ছিলেন। 
অনুষ্ঠানের অংশ হিসেবে রাজধানী আগরতলার এ ডি নগর এলাকার কৃষি গবেষণা কেন্দ্রের উদ্যোগে বিভিন্ন জাতের মিলটের বিষয়ের মানুষদের অবগত করতে সচেতনতা মূলক পোস্টার, লিফলেট, গাছপালা, প্যাকেজ খাবার ইত্যাদির একটি আকর্ষণীয় প্রদর্শনী স্টল খোলা হয়।  
এর পাশাপাশি এদিনের কর্মসূচিতে অংশগ্রহণকারী সকলকে "মিলেট পায়েশ" এবং "বাজরার খিচুড়ি" বিতরণ করা হয়। মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা মানিক সাহা এবং অন্যান্য সমস্ত মন্ত্রী এবং সমস্ত ভিআইপি এবং বিশিষ্ট ব্যক্তিরা মিলেট ডিসপ্লে স্টল পরিদর্শন করেন। ডিসপ্লে কাউন্টার থেকে রঙিন লিফলেট বিতরণ এবং সচেতনতা মূলক ম্যাসেজেরও ব্যবস্থা করা হয়েছে। মুখ্যমন্ত্রীমুখ্যমন্ত্রীসহ উপস্থিত সকলে কৃষিবিজ্ঞান কেন্দ্রের মিলেট নিয়ে বিশেষ আগ্রহ এবং মানুষদেরকে সচেতন করার বিষয়টি দেখে প্রশংসা করেন। উপস্থিত ছিলেন কৃষি গবেষণা কেন্দ্রের প্রধান জয়েন ডিরেক্টর ডক্টর উত্তম সাহা সহ কৃষি গবেষণা কেন্দ্রের অন্যান্য আধিকারিক এবং কর্মচারীরা। এই গবেষণা কেন্দ্রের আধিকারিক ও কর্মীদের প্রয়াস আগামী দিনে মিলের চাষে রাজ্যকে এক নতুন মাত্রায় পৌঁছে দেবে বলে আশা ব্যক্ত করেন উপস্থিত অতিথিরা। যোগা তে অংশগ্রহণকারী বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীরা মিলেটের পায়েস এবং খিচুড়ি খেয়েখুশি ব্যক্ত করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ