Advertisement

Responsive Advertisement

কুমারঘাটের বিভিন্ন সরকারী অফিসে কর্মসংস্কৃতি দেখে ক্ষুব্ধ মন্ত্রী সুধাংশু দাস


আগরতলা, ২৪ জুন : নির্বাচনের কারণে বেশ কিছুদিন বন্ধ থাকার পর আবারো বিভিন্ন অফিসে আকস্মিক পরিদর্শন শুরু করলেন মন্ত্রী সুধাংশু দাস। সোমবার তিনি হঠাৎ করে ঊনকোটি জেলার কুমারঘাটের বিদ্যুৎ দপ্তরের অফিস, পূর্ত দপ্তরের অফিস এবং পানীয় জল ও কারিগরি দপ্তরের অফিস পরিদর্শন করেন। এদিন বেলা ১১ টা নাগাদ হঠাৎ করেই তিনি অফিসে পৌঁছান। অফিসে পৌঁছে দেখেন অনেক সরকারি কর্মচারী তখনও অফিসে আসেনি। যা দেখে তিনি প্রচন্ড বিরক্তিক প্রকাশ করেন পাশাপাশি তিনি অফিসের অ্যাটেনডেন্স খাতা দেখে কর্মচারীদের উপস্থিতির হার পর্যবেক্ষণ করেন। 
এদিন বিভিন্ন অফিসে গিয়ে মন্ত্রী চাক্ষুস করেন অফিসের নির্ধারিত সময়ের মাঝেই অনুপস্থিত আধিকারিক থেকে নিচু তলার কর্মচারীরা। এমতাবস্থায় দিনের পর দিন ধরে লাটে উঠেছে বিভিন্ন অফিসের কাজকর্ম। আর এতে সাধারন মানুষের ভোগান্তির অন্ত নেই বলে অভিযোগ। এদিন এসব ফাঁকিবাজ কর্মচারীদের অফিস কামাইয়ের বিষয়টি হাতেনাতে ধরলেন মন্ত্রী । কর্মসংষ্কৃতির হাল ফিরিয়ে আনতে এদিন অফিসে কর্মী থেকে আধিকারিকদের ধমকও দেন তিনি। মন্ত্রী জানিয়েছেন বর্তমান সরকারকে কালিমালিপ্ত করতে এভাবে অফিস কামাই করছেন কর্মচারীরা। এই অবস্থা দীর্ঘ বাম আমল থেকেই চলে আসছে। অফিসে যাদের অনুপস্থিত পাওয়া গেছে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া হবে বলে জানান মন্ত্রী।
উল্লেখ্য এর আগেও অফিসে অফিসে এভাবে ঝটিকা পরিদর্শন করে কর্মসংষ্কৃতির বেহাল দশা প্রত্যক্ষ করেন মন্ত্রী সুধাংশু । কিন্তু কাজের কাজ কিছুই হয়নি বা হচ্ছেনা বলে অভিযোগ। মানুষ পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ