Advertisement

Responsive Advertisement

পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্যে শান্তিপূর্ণ বাতাবরণ তৈরি করার দাবী সিপিএম দলের

আগরতলা, ২৩ জুন : রাজ্যের পঞ্চায়েত নির্বাচন যাতে সুষ্ঠু এবং শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয় এই আহ্বান রাজ্যের প্রধান বিরোধী দল সিপিআইএমের। সেই সঙ্গে কেন্দ্র ও রাজ্য সরকারের সমালোচনা করেন, রবিবার রাজধানী আগরতলার মেলার মাঠ এলাকার সিপিআইএম দলের রাজ্য কমিটির অফিসের এক সাংবাদিক সম্মেলন করে এই আহবান করা হয়। বিধায়ক এবং দলের রাজ্য কমিটির সম্পাদক জিতেন চৌধুরী সাংবাদিক সম্মেলন করে এই কথাগুলো বলেন। 
সেই সঙ্গে তিনি প্রশ্ন তোলেন দীপক মজুমদার বিধায়ক ও মেয়র একইসঙ্গে দুই পদে কি ভাবে আছেন। এই বিষয়ে শনিবারের দলের রাজ্য সম্পাদক মণ্ডলীর বৈঠকে আলোচনা হয়েছে।  ত্রিপুরা বিধানসভা আইন অনুযায়ী কোন বিধায়ক দুইটি পদে থাকতে পারেন না বলে জানান জিতেন্দ চৌধুরী। 
তিনি আরো বলেন, রাজ্যের সমস্ত জরুরি পরিষেবা এখন ধুঁকছে। সরকারের বিভিন্ন দপ্তরে   নিয়োগ বন্ধ হয়ে আছে। স্বাস্থ্য শিক্ষা, সেচ, পানীয়জল, রাস্তাঘাট , বিদ্যুৎ সহ অন্যান্য পরিষেবার একই অবস্থা। বিদ্যাজ্যোতি স্কুলগুলির খারাপ ফলাফলের জন্যও তুলেন তিনি। রাজ্যের মানুষের কাছে কাজ নেই, খাদ্য নেই। সেই সঙ্গে চলছে রাজনৈতিক দুর্বৃত্তপনা। এই অবস্থা থেকে মুক্তি পাওয়ার জন্য তিনি সরকারের দৃষ্টি আকর্ষণ করেন।
আসন্ন পঞ্চায়েত নির্বাচন নিয়েও কথা বলেন, তিনি দাবী করেন আগে পঞ্চায়েত নির্বাচনের পরিবেশ সৃষ্টি করার জন্য। অনলাইনের মাধ্যমে মনোনয়নপত্র জমা দেওয়ার ব্যবস্থা করার দাবি তুলেন। অবাধ শান্তিপূর্ণ নির্বাচনের বাতাবরণ তৈরির জন্যে রাজ্য নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করেন। 
রবিবারের এই সাংবাদিক সম্মেলনে তার সঙ্গে দলের প্রবীণ নেতা পবিত্র কর ও সুধন দাসও ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ