Advertisement

Responsive Advertisement

কংগ্রেস কর্মীদের উপর হামলার অভিযোগে পুলিশের মহা নির্দেশকের কাছে ডেপুটেশন

 
আগরতলা, ১২ জুলাই: রাজ্যের ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন ঘোষণার পর বিভিন্ন জায়গা থেকে সন্ত্রাসের অভিযোগ তুলেছেন বিরোধী দলের নেতা কর্মীরা। এই পরিস্থিতিতে ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে শুক্রবার রাজ্য পুলিশের মহা নির্দেশকের কাছে ডেপুটেশন প্রদান করল বিরোধী কংগ্রেস দল।
ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি আশীষ কুমার সাহা, ত্রিপুরা প্রদেশ মহিলা কংগ্রেস সভানেত্রী সর্বানী ঘোষ চক্রবর্তীসহ মোট পাঁচ সদস্যের এক প্রতিনিধি দল এদিন ডেপুটেশন প্রদান করেন।
ডেপুটেশন শেষে পুলিশ মহানির্দেশকের অফিস থেকে বেরিয়ে আসার সময় আশীষ কুমার সাহা বলেন, পঞ্চায়েত নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হওয়ার পর থেকেই গোটা রাজ্য জুড়ে সন্ত্রাসের পরিবেশ সৃষ্টি হয়েছে। প্রতিনিয়ত বিভিন্ন ভাবে আক্রান্ত হচ্ছেন বিরোধীরা। সর্বদলীয় বৈঠক এবং মনোনয়ন জমা দিতে গিয়ে আক্রান্ত হয়েছেন কংগ্রেসকর্মীরা। উত্তর জেলার ধর্মনগরের কংগ্রেস নেত্রী গৌরী বিশ্বাসকে হুমকি দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন। এমন কি তার বাড়িতে হামলা চালানো হয়েছে। সিপাহীজলা জেলার বিশালগড়ে কংগ্রেস কার্যালয় ভাঙচুর করা হয়েছে। এমন ঘটনা আরও প্রচুর জায়গায় সংঘটিত হয়েছে। এই পরিস্থিতিতে রাজ্যের আইন-শৃঙ্খলার পরিবেশ রক্ষার জন্য এবং শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত করার দাবিতে পুলিশের মহা নির্দেশকের কাছে ডেপুটেশন প্রদান করা হয়েছে এদিন তাদের তরফে। সন্ত্রাসের ঘটনা অবিলম্বে বন্ধ করার জন্য সঠিক পদক্ষেপ গ্রহণ করার দাবী জানিয়েছেন মহানির্দেশকে বলেও জানান প্রদেশ কংগ্রেস সভাপতি আশীষ কুমার সাহা। 
পাশাপাশি এদিন প্রদেশ কংগ্রেসের এক প্রতিনিধি দল রাজ্য নির্বাচন কমিশনারের সাথে দেখা করে। সারা রাজ্যে পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে শাসকদলীয় দুস্কৃতিরা কংগ্রেস নেতা কর্মীদের উপর হামলা করেছে। বিভিন্ন জায়গায় মনোনয়ন পত্র জমা দিতে বাধা দিচ্ছে। এই নির্বাচনকে একটা প্রহসনে পরিণত করার চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ কংগ্রেসের। নির্বাচন যেন শান্তিপূর্ণ সুষ্ঠ ভাবে সম্পুর্ন হয়, এই দাবি জানিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতির পক্ষ থেকে এক স্মারক লিপি তুলে দেওয়া হয় নির্বাচন কমিশনে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ