Advertisement

Responsive Advertisement

রাজ্যের উন্নয়ন দেখে খুশি পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস দপ্তরের প্রতিমন্ত্রী সুরেশ গোপী


আগরতলা, ১১জুলাই : পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস দপ্তরের প্রতিমন্ত্রী সুরেশ গোপী। মঙ্গলবার ও বুধবার একাধিক কর্মসূচিতে অংশ নেওয়ার পর আজ সকালে কেন্দ্রীয় মন্ত্রী রাজ্যের পর্যটন মন্ত্রী সুশান্ত চৌধুরীকে সাথে নিয়ে একান্ন পীঠের এক পীঠ উদয়পুরের মাতারবাড়ির মাতা ত্রিপুরেশ্বরী মন্দির পরিদর্শনে যান। প্রথমে মায়ের মন্দিরে পুজো দিয়ে মায়ের আশীর্বাদ নেন। মায়ের মন্দিরের সঙ্গে থাকা শিব মন্দিরেও পুজো দেন তিনি। কেন্দ্রীয় সরকারের প্রসাদ প্রকল্পে ত্রিপুরেশ্বরী মন্দিরকে নতুন রূপে সাজিয়ে তোলার কাজ চলছে। পর্যটন বিকাশকে মাথায় রেখেই ত্রিপুরেশ্বরী মন্দিরের নতুন রূপ দেওয়া হচ্ছে। কাজ শুরু হয়েছে দুবছর আগে থেকে। এখন নির্মাণ কাজ চলছে দ্রুত গতিতে । মাতা ত্রিপুরেশ্বরী মন্দিরের নয়া রূপ বাস্তবায়নে প্রসাদ প্রকল্পে ব্যয় করা হচ্ছে ৩৭কোটি টাকা। তবে রাজ্যের পর্যটন মন্ত্রী সুশান্ত চৌধুরী. জানিয়েছেন, প্রকল্প ব্যয় আরও বাড়বে। 
ত্রিপুরেশ্বরী মায়ের মন্দিরকে নতুন রূপে সাজিয়ে তুলতে ভারত সরকারের পর্যটন দপ্তর ত্রিপুরা সরকারের পর্যটন দপ্তরের সাথে মিলে একটি বিশেষ ভূমিকা ও পরিকল্পনা গ্রহণ করেছে। ইতিমধ্যেই এই মন্দিরকে কিভাবে নবরূপে সাজিয়ে তোলা হবে তার রূপরেখা তৈরির পর জোরকদমে কাজ শুরু হয়ে গিয়েছে। কেন্দ্রীয় মন্ত্রীকে মায়ের মন্দিরকে নতুন রূপে সাজিয়ে তোলার জন্য যে কাজ শুরু হয়েছে সেই কাজের সাথে সম্পৃক্ত বিভিন্ন বিষয় সম্পর্কে অবগত করিয়ে সরেজমিনে মায়ের মন্দিরের চারদিক ঘুরে দেখান পর্যটনমন্ত্রী সুশান্ত চৌধুরী। কেন্দ্রীয় মন্ত্রী সুরেশ গোপী কাজের অগ্রগতির সম্পর্কে সন্তুষ্টি প্রকাশ করে ভবিষ্যতে মায়ের মন্দিরের আরো উন্নয়নের জন্য সর্বতোভাবে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া হবে বলে আশ্বাস প্রদান করেন।
এ দিন কেন্দ্রীয় মন্ত্রী প্রকল্প বাস্তবায়নের যাবতীয় খুঁটিনাটি এবং নির্মাণ কাজের অগ্রগতি খতিয়ে দেখেন। ওই সময় উপস্থিত ছিলেন পর্যটন দপ্তরের সচিব উত্তম কুমার চাকমা, যুগ্ম অধিকর্তা অনিরুদ্ধ রায় সহ অন্যান্য আধিকারিকরা। উদয়পুর থেকে ফেরার পথে কেন্দ্রীয় মন্ত্রী ভারত সরকারের পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের মালিকানাধীন গোমতি জেলার পালাটানাস্থিত ওএনজিসি ত্রিপুরা পাওয়ার কোম্পানি লিমিটেড ( ওটিপিসি ) এর তাপবিদ্যুৎ কেন্দ্রটি পরিদর্শন করেন। তিন দিনের ঠাসা কর্মসূচি সেরে এদিন বিকেলে দিল্লির বিমানে রাজ্য ত্যাগ করেন কেন্দ্রীয় পর্যটন মন্ত্রী। বিমানবন্দরে তাকে বিদায় জানাতে উপস্থিত ছিলেন রাজ্যের পর্যটন মন্ত্রী সুশান্ত চৌধুরী।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ