Advertisement

Responsive Advertisement

বাজেটের কপি পুড়িয়ে আগরতলায় বিরোধী কংগ্রেসের বিক্ষোভ

আগরতলা, ২৬ জুলাই : এবছর ভারত সরকারের অর্থমন্ত্রক যে বাজেট পেশ করেছে তা সাধারণ মানুষের স্বার্থের পরিপন্থী। এই বাজেটে বিশেষ করে মহিলাদের স্বার্থ রক্ষা ও উন্নয়নের বিষয়টিতে একেবারে গুরুত্ব দেওয়া হয়নি, এই অভিযোগ দেশের প্রধান বিরোধী দল কংগ্রেসের। তাই বাজেটের প্রতিবাদ জানিয়ে সারা ভারতব্যাপী বিক্ষোভ কর্মসূচি হাতে নিয়েছে কংগ্রেস দল। দেশব্যাপী এই কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার আগরতলাতেও বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে ত্রিপুরা প্রদেশ কংগ্রেস এবং তাদের শাখা সংগঠন গুলি। 
এদিন রাজধানী আগরতলার পোস্ট অফিস চৌমুহনী এলাকার ত্রিপুরা প্রদেশ কংগ্রেস ভবনের সামনে থেকে এক মিছিল নিয়ে বের হয় কংগ্রেস এবং তাদের শাখা সংগঠনের সদস্য সদস্যরা। কর্মসূচিতে অংশগ্রহণকারী নেতাকর্মীদের হাতে দলীয় পতাকা এবং বাজেট বিরোধী তার বিভিন্ন স্লোগান সম্বলিত পোস্টার ছিল। মিছিলটি শহরের বিভিন্ন রাস্তা পরিক্রমা করে সিটি সেন্টারের সামনে এসে শেষ হয় এবং সেখানে বাজেটের প্রতিলিপি পুড়িয়ে বিক্ষোভ প্রদর্শন করে উপস্থিত সকলে। সবশেষে সিটি সেন্টারের সামনে বাজেটের প্রতিলিপি আগুন দিয়ে পুড়িয়ে বিক্ষোভ প্রদর্শন করে উপস্থিত সকলে। এদিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন ত্রিপুরা প্রদেশ মহিলা কংগ্রেসের সভানেত্রী সর্বাণী ঘোষ চক্রবর্তী, সম্পাদিকা শ্রেয়শীল লস্কর, ত্রিপুরা প্রদেশ যুব কংগ্রেসের সভাপতি নীলকমল শাহা সহ অন্যান্যরা। 
 এদিনের কর্মসূচি সম্পর্কে ত্রিপুরা প্রদেশ মহিলা কংগ্রেসের সভানেত্রী সর্বাণী ঘোষ চক্রবর্তী বলেন, বর্তমান সরকার সাধারণ মানুষের কথা চিন্তা করে বাজেটি তৈরি করেনি। বাজেটে ধনী অংশের মানুষের স্বার্থকে গুরুত্ব দেওয়া হয়েছে। বিশেষ করে মহিলাদের সুরক্ষা এবং তাদের উন্নয়নের জন্য একটি কথাও উল্লেখ নেই বাজেটে। তাই অবিলম্বে বাজেট প্রত্যাহার করার দাবিও জানান তিনি।
উপস্থিত ছিলেন জেলা সভাপতি তন্ময় রায়, যুব সভাপতি নীল সাহা, যুব কংগ্রেস নেতা মহঃ সাহাজান ইসলাম, কংগ্রেস নেতা সঞ্জীব সূত্রধর, ব্লক সভাপতি দীপক পাল সহ অন্যান্যরা। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ