Advertisement

Responsive Advertisement

১০দফা দাবিতে আগরতলায় ত্রিপুরার কর্মচারী সমন্বয়ে কমিটির মিছিল

আগরতলা, ২৭ জুলাই: রাজ্যে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনা, বিভিন্ন দপ্তরের সমস্তশূন্য পদ পূরণ সহ ১০ দফা দাবিতে সরব হলো ত্রিপুরার কর্মচারী সমন্বয়ে কমিটি। এই দাবিগুলোকে সামনে রেখে শনিবার সংগঠনের তরফে আগরতলায় বিক্ষোভ মিছিল করা হয়। এদিন রাজধানীর প্যারাডাই চৌমুহনী থেকে মিছিলটি শুরু হয়ে শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে। সংগঠনের সদস্য সদস্যরা শামিল হয়েছিলেন এতে। 
সংগঠনের দাবিগুলোর উল্লেখযোগ্য কিছু হলো , শিক্ষা, স্বাস্থ্য সহ বিভিন্ন দপ্তরে প্রয়োজনীয় শিক্ষক, শারীর শিক্ষক, শিক্ষা কর্মী,চিকিৎসক, নার্স, প্যারামেডিকেল স্টাফ সহ সমস্ত ধরনের কর্মচারী নিয়োগ করতে হবে। শূন্যপদ গুলিতে বেকারদের স্থায়ীপদে নিয়োগ করতে হবে। কন্ট্রাক্ট আউটসোর্সিং প্রথা বন্ধ করে সকল অনিয়মিত ও চুক্তিবদ্ধ কর্মচারীদের নিয়োগ করা, বিদ্যাজ্যোতির নামে সরকারী বিদ্যালয় গুলোতে বৈষম্যমূলক শিক্ষা মানছি না। ছাত্র সংখ্যা কম অজুহাতে বিদ্যালয় বন্ধ করা চলবে না। ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ নিগম লিমিটেডের কর্মচারীদের সার্ভিস রুল চালু করতে হবে। অবিলম্বে গ্রুপ সি ও গ্রুপ ডি পদে কর্মরত বিভিন্ন স্তরের কর্মীদের পদোন্নতির ব্যবস্থা করতে হবে। নিগমে কর্মরত অবস্থায় দুর্ঘটনাগ্রস্ত কর্মীদের নিগমের উদ্যোগে ক্যাশলেস চিকিৎসার সুবিধা প্রদান করতে হবে। মৃত পরিবারের যোগ্য সদস্যকে নিগমে চাকুরী দেওয়া হোক।
 সেই সঙ্গে , পূর্বের ন্যায় শিক্ষক কর্মচারী ও পেনশনারদের বছরে দুইবার ডিএ/ডি আর দিতে হবে। অস্বাভাবিক দ্রব্যমূল্য বৃদ্ধি রোধে উপযুক্ত কার্যকরী পদক্ষেপ নিতে হবে। ২৫% বকেয়া মহার্ঘ ভাতা ও মহার্ঘ রিলিফ মিটিয়ে দেওয়া হোক, কর্মচারী স্বার্থ বিরোধী পিএফআরডিএ 
প্রত্যাহার করে পূর্বেকার ডিফাইন্ড পেনশন বেনিফিট পদ্ধতি পুনরায় চালু করা, গ্রান্ট ইন এইড ভুক্ত বিদ্যালয় গুলোতে শিক্ষার স্বার্থে নয়া বদলী নীতি বাতিল করা ইত্যাদি। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ