Advertisement

Responsive Advertisement

পঞ্চায়েত নির্বাচনের জন্য পশ্চিম জেলা শাসকের অফিসে প্রার্থীদের স্ক্রুটিনি সম্পন্ন


আগরতলা, ১৯ জুলাই : ত্রি-স্তর পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে শুক্রবার ছিল মনোনয়নপত্র স্ক্রুটিনি পর্ব। জেলা পরিষদের নির্বাচনের জন্য পশ্চিম ত্রিপুরা জেলা শাসকের কাছে জমা পড়া মোট ৫৬ টি মনোনয়ন পত্রের মধ্যে স্ক্রুটিনির পর বৈধ বলে ঘোষণা করা হয়েছে ৪৭ জন প্রার্থীকে।
৮ আগস্ট রাজ্যে ত্রি-স্তর পঞ্চায়েত নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে চলছে প্রশাসনিক তৎপরতা। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন পর্যন্ত পশ্চিম ত্রিপুরা জেলা শাসকের কাছে জেলা পরিষদের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন বিভিন্ন দলের মোট ৫৬ জন প্রার্থী। নির্ধারিত সূচি অনুযায়ী শুক্রবার ছিল স্ক্রুটিনি করার দিন। এদিন শাসক দল বিজেপি সহ বিরোধীদল সিপিএম এবং কংগ্রেসের প্রতিনিধিদের উপস্থিতিতে পশ্চিম জেলার জেলা শাসকের অফিসে জমা দেওয়া মনোনয়ন পত্রগুলির স্ক্রুটিনি করা হয়। গোটা বিষয় সম্পর্কে বলতে গিয়ে পশ্চিম ত্রিপুরা জেলা শাসক ডাঃ বিশাল কুমার জানান, জমা পড়া ৫৬টি মনোনয়ন পত্রের মধ্যে স্ক্রুটিনির পর ৪৭ জন প্রার্থীকে বৈধ বলে ঘোষণা করা হয়েছে। এর মধ্যে রয়েছেন বিজেপি'র ১৭জন, সিপিএম এর ১৭ জন এবং কংগ্রেসের ১৩ জন প্রার্থী। 
মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২২জুলাই। এদিকে নির্বাচনকে সামনে রেখে নিরাপত্তার বিষয়ে কোনো ধরনের ঝুঁকি নিতে চাইছে না প্রশাসন। নির্বাচনের জন্য সিআরপিএফ'র তিনটি কোম্পানিকে আনা হয়েছে বহিঃরাজ্য থেকে। পাশাপাশি টিএসআর জওয়ান এবং রাজ্য পুলিশ থাকবে হলেও জানান জেলা শাসক ডা বিশাল কুমার। তিনি আশা প্রকাশ করেন সুষ্ঠুভাবেই সম্পন্ন হবে ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ