Advertisement

Responsive Advertisement

পঞ্চায়েত নির্বাচনে নিরাপত্তাসহ বিভিন্ন দাবিতে তাপশিলি জাতি সমন্বয় সমিতির মিছিল



আগরতলা, ১২ জুলাই : পঞ্চায়েত নির্বাচন সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে উপযুক্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণসহ ৫ দফা দাবিতে সোচ্চার হয়েছে বামফ্রন্ট সমর্থিত  তাপশিলি জাতি সমন্বয় সমিতি। এই সংগঠনের পশ্চিম জেলা কমিটি শুক্রবার আগরতলায় বিক্ষোভ মিছিল করে। এদিনের এই কর্মসূচির নেতৃত্বে ছিলেন সংগঠনের রাজ্য কমিটির নেতা তথা প্রাক্তন বিধায়ক রতন ভৌমিক। রাজধানীর মেলার মাঠ এলাকার সংগঠনের জেলা অফিসের সামনে জমায়েত হয়ে মিছিলটি শুরু হয়। 
এদিনেই রাজনগরে মনোনয়ন জমা দেওয়ার মিছিলে বিজেপির দুষ্কৃতীরা আক্রমণ করে বলে অভিযোগ করেন রতন ভৌমিক। তাতে আক্রান্ত হন সংগঠনের অপর নেতা সুধন দাস। কম করেও ১০ জন আহত হন বলে অভিযোগ করেন তিনি। তাদের অন্যান্য দাবিগুলির মধ্যে রয়েছে গণতন্ত্র পুনরুদ্ধার করা, সরকার যেভাবে শিক্ষার্থীদের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে তা বন্ধ করা, শূন্যপদ পূরণ, রেগা ও টুএপে শ্রমদিবস বৃদ্ধি করা সহ আরো কিছু দাবি তোলা হয়।
স্লোগানে স্লোগানে মুখরিত মিছিল শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে। শহর ঘুরে মিছিল প্যারাডাইস চৌমুহনীতে সভায় মিলিত হয়। নেতৃত্বে ছিলেন তপশিলি জাতি সমন্বয় সমিতির রাজ্য সভাপতি রতন ভৌমিক, বিপদ বন্ধু ঋষিদাস সহ অন্যরা। এদিন মিছিল-সভা থেকে তারা দাবি জানায় পঞ্চায়েত নির্বাচন সুষ্ঠুভাবে করার, গণতন্ত্র পুনরুদ্ধার, সরকারি-আধাসরকারি সমস্ত দপ্তরের শুন্যপদ পূরণ, রেগা টুয়েপের কাজের দিন ও মজুরি বৃদ্ধি, মৎস্যজীবী, চর্মশিল্পীদের পেশাভিত্তিক প্রকল্প চালু, হরিজন বস্তী উন্নয়ন এবং সাফাই কর্মীদের নিয়মিত করণের দাবি জানায় তারা। সংগঠনের রাজ্য সভাপতি রতন ভৌমিক এদিন অভিযোগ করেন সরকারের অগণতান্ত্রিক পদক্ষেপ নিচ্ছে। বিশেষ করে সারা দেশে আগামী প্রজন্মের ভবিষ্যতকে নিয়ে যে ভাবে ছিনিমিনি খেলছে, বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে দিচ্ছে। এসবের তদন্ত করে শাস্তির ব্যবস্থা করার দাবি জানান তিনি। পাশাপাশি আরও অভিযোগ করেন ত্রিপুরায় সরকারি চাকরির ইন্টার্ভিউ নিয়ে তা বাতিল করে দেওয়া হচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ